গ্রেনেড হামলার আসামিরা আদালতে

0
193

২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার ৩১ আসামিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় আনা হয়েছে। আসামিদের অস্থায়ী আদালতের গারদে রাখা হয়েছে। তাদের মধ্যে লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন।

বুধবার সকাল সাতটার দিকে পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে কাশিমপুরের কেন্দ্রীয় কারাগার থেকে তাদের ঢাকায় আনা হয়। এরপর সকাল সাড়ে আটটার দিকে তাদের নেয়া হয় পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় অস্থায়ী আদালতের গারদে। নাজিমউদ্দিন রোডের বিশেষ ট্রাইব্যুনালে মামলার রায় ঘোষণাকালে আসামিদের উপস্থিত রাখার কথা রয়েছে।

কারাগার সূত্রে জানা গেছে, আসামিদের মধ্যে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে ১৪ জনকে আনা হয়েছে। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টু রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে আনা হয়েছে ১৭ আসামিকে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২-এ থাকা আসামিদের মধ্যে বাবার ও পিন্টু ছাড়াও রয়েছেন হুজি নেতা আরিফ হাসান সুমন ও মওলানা আব্দুর রউফ, পুলিশের সাবেক আইজি আশরাফুল হুদা ও শহুদুল হক, অতিরিক্ত আইজি খোদা বক্স, খালেদা জিয়ার ভাগনে লেফটেন্যান্ট কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, সিআইডির সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমীন, এএসপি আব্দুর রশিদ ও মুন্সি আতিকুর রহমান, ঢাকা মহানগর বিএনপির নেতা আরিফুর রহমান আরিফ, এনএসআইয়ের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুর রহিম। আর হাইসিকিউরিটি কারাগারে থাকা ১৭ আসামিই হুজি নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here