চট্টগ্রাম-৪ আসনে নৌকা চায় তৃণমূল এনডিএম

0
189

অন্তত একটি আসনে হলেও নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করতে চায় তৃণমূল এনডিএম। এ লক্ষে এরইমধ্যে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে একাধিক বৈঠকও করেছেন দলটির চেয়ারম্যান খোকন চৌধুরী। তিনি চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড, আনসিক আকবর শাহ,পাহাড় তলি) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নও সংগ্রহ করেছেন।

দলটির নেতারা জানান, প্রায় এক বছর আগে থেকেই খোকন চৌধুরী নিজ এলাকায় গণসংযোগ, সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে বিভিন্ন সভা সমাবেশ করে আসছেন। পারিবারিকভাবে ওই এলাকায় তার বেশ সুনাম রয়েছে। আছে নিজস্ব ভোটব্যাংক। মহাজোট থেকে এ আসনে তাকে প্রার্থী করা হলে আসনটি শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৭ অক্টোবর ব্যারিস্টার নাজমুল হুদার ৩১ দলের জোটের পাশাপাশি সংলাপে অংশ নেয় ১৮টি দল নিয়ে গঠিত জাতীয় গণতান্ত্রিক জোট- এনডিএ। এর বাইরে কয়েকটি দল অংশ নেয়। এর মধ্যে তৃণমূল এনডিএম নামের একটি দলও সংলাপে অংশ নেয়। দলের নেতারা জানান, আওয়ামী লীগের সঙ্গে নিবার্চনে অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী ও নিবার্চন কমিশনকে চিঠি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে দলটির চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, সংলাপে প্রধানমন্ত্রী আশস্ত করেছেন। সরকারের পাশে থাকার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর আহ্বানের প্রতি সম্মান জানিয়ে তারাও প্রস্তুতি নিচ্ছেন। আওয়ামী লীগের শরিক হিসেবে নিবার্চন করার জন্য চলতি সপ্তাহেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানান তিনি।

খোকন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়েই রাজনীতিতে এসেছি। যখনই মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের উপর আঘাত এসেছে তখনই ঝাপিয়ে পড়েছি। আমার তৃণমূলের শক্তি নিয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে চাই।

নিজ এলাকার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য চট্টগ্রাম চার আসনের মনোনয়ন চেয়েছি। প্রধানমন্ত্রী চাইলে এ আসন থেকে নির্বাচন করব। তাছাড়া আমার দলের আরও ২০ জন মনোনয়ন প্রত্যাশী নিজ এলাকায় গণসংযোগ করে যাচ্ছে। সরকারের সাথে সমঝোতা হলে তারা তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেবেন বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here