চলচ্চিত্রের স্বার্থে সর্বোচ্চ ছাড় দিতে প্রস্তুত আছি: বাপ্পি চৌধুরী

0
56

জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পি চৌধুরী এক সাক্ষাৎকারে বলেন, করোনার সময়টা ঘরেই কাটছে আমার। পরিবারকে সময় দিয়েছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্যান-ফলোয়ারদের সচেতন করার কাজও করেছি। আমার জায়গা থেকে আমার কাছের মানুষদের ত্রাণ সহায়তা দিয়েছি। কিছু ফ্যানদেরও সহায়তা করেছি।

ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘কভিড নাইনটিন বাংলাদেশ’ সিনেমায় কাজ করেছি কিছুদিন আগে। দুই দিন করার পর কাজ এখন আপাতত বন্ধ আছে। পরিস্থিতি আরও স্বাভাবিক হলে পরের অংশের শুটিং শুরু হবে।

অসমাপ্ত কাজ…

‘দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা ২০৪০’-এর কিছু কাজ, অন্য একটা ছবির গান বাকি আছে, ‘ডেঞ্জার জোন’ সিনেমারও কিছু কাজ বাকি আছে। সব মিলিয়ে ৬টি ছবির কাজ অসমাপ্ত রয়েছে। করোনা শেষ হলে হয়তো আবার এগুলোর কাজ শুরু হবে।

অনেক তারকা পারিশ্রমিক কমাচ্ছেন…

আমি পারিশ্রমিক ফিফটি পারসেন্ট কমিয়ে নেব। এর বাইরে যে প্রোডাকশনে কাজ করব সেই প্রোডাকশন হাউসটিকে নিজের মতো করে নেব। যদি শুটিংয়ের জন্য গাড়ি দরকার হয় তাহলে আমার যে দুটি গাড়ি আছে, সেগুলো দিয়ে দেব বিনা মূল্যে, যদি কোনো পপস দরকার হয়-আর সেটা যদি আমার থেকে থাকে তাহলে ওই পপসও নিজের থেকে নেওয়ার চেষ্টা করব। আনুষঙ্গিক যা কিছু দরকার তার সব নিজেরটা ব্যবহার করার চেষ্টা করব। নিজের থেকে দিয়ে যতটুকু পারা যায় প্রোডাকশন হাউসকে বাঁচানোর চেষ্টা করব।

করোনা পরবর্তী সিনেমার ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন?

যারা সিনেমা নির্মাণ করেন তারা হলে চালানোর জন্যই নির্মাণ করেন। কিন্তু হঠাৎ যদি সিনেমা হল বাদ দিয়ে মানুষ স্ট্রিমিং সাইটগুলোর দিকে ঝুঁকে পড়ে তখন হয়তো আমাদের ওই দিকেই যেতে হবে। এ ছাড়া উপায়ও থাকবে না আমাদের। আমরা সিনেমা হল দিয়েই নায়ক হয়েছি। যা কিছু হওয়ার ওই সিনেমা হল দিয়েই। যারা ফেইসবুক বা ইউটিউব দিয়ে স্টার হয়েছে তাদের হয়তো খারাপ লাগবে না হল বন্ধ হলে। কিন্তু আমাদের অনেক খারাপ লাগবে। কারণ আমরা হল দিয়েই জনপ্রিয়। আমাদের যদি হল না থাকে তাহলে আমাদের নতুন করে টার্ন করতে হবে এটা অনেক বেশি কষ্টের। আমাদের অস্তিত্বটা আসলে সিনেমা হলের সঙ্গেই ওতপ্রোতভাবে গাঁথা। আর যারা আসল সিনেমা দেখার মানুষ, তারা সিনেমা হলেই সিনেমা দেখতে পছন্দ করে। আমি চাইব, সিনেমা হলে আগের জৌলুসটা ফিরে আসুক। আমার চাওয়া খুব দ্রুত করোনার ভ্যাকসিন চলে আসুক।

বাপ্পির বিয়ের গুঞ্জন…

বিয়ের খবর পুরোই ফাঁকা আওয়াজ। আমি জানি না কেন এমন ভুয়া খবর ছড়ালো। এসব খবরের ক্ষেত্রে তো আমার কিছু করার নেই।

তাহলে বিয়ে কবে করছেন?

আমি তো বিয়ে করতেই চাই। কিন্তু মেয়ে লাগবে তো। এখন পর্যন্ত উপযুক্ত মেয়ে পাইনি। বাসা থেকেও কাউকে সেভাবে ঠিক করেনি। তাই হয়নি। আর করোনার জন্য এ বছরে তো সম্ভবও না। তবে পছন্দের মানুষ যদি পেয়ে যাই, তাহলে করোনার পর বিয়ে করেই ফেলব।

দেশ রুপান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here