চলে গেলেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার

0
273

গণমাধ্যম ডেস্ক: দৈনিক ‘সমকাল’-এর সম্পাদক গোলাম সারওয়ার (৭৫) আর নেই। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার রাতে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
‘সমকাল’-এর নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি বলেন গোলাম সারওয়ারের তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন গোলাম সারওয়ার। তিনি হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন।

উন্নত চিকিৎসার জন্য ৩ আগস্ট মধ্যরাতে গোলাম সারওয়ারকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয়। পরদিন সকালে তাঁকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু গতকাল রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। সোমবার তিনি মারা যান।

এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

এদিকে, ‘সমকাল’ সম্পাদককে দেখতে সোমবার দুপুরে হাসপাতালে যান সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান। দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারাও তাঁর সঙ্গে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here