চুয়াডাঙ্গার কওমি মাদ্রাসায় উঠবে জাতীয় পতাকা

0
167

প্রথমবারের মতো চুয়াডাঙ্গা জেলার দেড় শতাধিক কওমি মাদ্রাসায় সমাবেশের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ড সিদ্ধান্ত দিলে পরিবেশন করা হবে জাতীয় সংগীত।

সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এই বিষয়ে একমত পোষণ করেন উপস্থিত কওমি মাদ্রাসার শিক্ষকরা।

জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এ বি এম রবিউল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান, মুফতি রুহুল আমিন, মাওলানা জুনাইদ হাবিবী, মাওলানা মোস্তফা কামাল কাশেমী, ইমাম গোলাম কিবরিয়াসহ জেলার কওমি মাদ্রাসার শিক্ষকরা।

সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, ‘কওমি মাদ্রাসায় সমাবেশের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করার বিষয়ে সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা  হয়েছে। এ বিষয়ে আপনাদের (শিক্ষকদের) মতামত সরকারকে অবহিত করা হবে। এ ছাড়া (আপনাদের) সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা প্রদান করা হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি অনুষ্ঠিত এক সম্মেলনে মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে দূরত্ব কমিয়ে আনার ব্যাপারে জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন বলেও সভায় উল্লেখ করেন জিয়াউদ্দীন আহমেদ। এই মতবিনিময় সভা সে রকমই একটি উদ্যোগ বলে জানান জেলা প্রশাসক।

জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে মাদ্রাসা শিক্ষকরা একমত পোষণ করায় এ সময় উপহার হিসেবে প্রত্যেকটি কওমি মাদ্রাসায় একটি করে জাতীয় পতাকা ও জাতীয় পতাকা বিষয়ক আইনের বই উপহার দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক।

– এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here