ছাত্রলীগের সন্ত্রাসীরা নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে: মির্জা ফখরুল

0
337

গণমাধ্যম ডেস্কঃ  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সম্পূর্ণ বিনা উসকানিতে ধানমন্ডি আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। সন্ত্রাসীরা হেলমেট পড়ে আগ্নেয়াস্ত্র, রামদা ও অন্যান্য অস্ত্র নিয়ে কোমলমতি ছাত্র-ছাত্রীদের রক্তাক্ত ও জখম করেছে।

বিএনপির চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে শনিবার রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এই অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি যে, সেখানে (জিগাতলা) মুহুর্মুহু গুলি হয়েছে, তাতে অনেক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আমরা এই কাপুরুষোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

শিক্ষার্থীদের চলমান এই আন্দোলনকে নস্যাৎ করতে সরকার বিএনপিকে জড়িয়ে মিথ্যাচার করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, গত কয়েক দিন ধরে একেবারে শান্তিপূর্ণভাবে নিরাপদ সড়কের জন্য শিক্ষণীয় আন্দোলন করছিল। ছাত্র-ছাত্রীদের এই আন্দোলন শুধুমাত্র তাদের জীবনের নিরাপত্তার জন্য, নিরাপদ সড়কের জন্য।
বিএনপির মহাসচিব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, ‘সরকার সুপরিকল্পিতভাবে এই আন্দোলনকে নস্যাৎ করার জন্য বিএনপিকে জড়িয়ে মিথ্যা কথা বলছে। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমরা কখনোই কোনো সন্ত্রাসী কার্যকলাপকে কাউকে উৎসাহ দিইনি এবং দিই না। বরং সরকার ও সরকার দলীয় সন্ত্রাসীরা আজ ন্যক্কারজনক সন্ত্রাসী কার্যকলাপ সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর চালিয়েছে। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপরও ঠিক একই ভাবে যে সন্ত্রাসী আক্রমণ চালিয়েছিল, এটা তারই ধারাবাহিকতা।’

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুল কাইয়ুম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ, শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রঃ প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here