ছোট্ট তানিয়াকে বন্দরে রেখে পালাল সৎভাই

0
58

নানা বাড়ি যাওয়ার কথা বলে দশ বছরের বোনকে বরিশাল নদী বন্দরে রেখে পালিয়েছে সৎভাই। স্থানীয় এক যুবকের সহায়তায় তার ঠাঁই হয়েছে নগরীর সরকারি শেখ রাসেল শিশু পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রে। সময়নিউজ

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, মেয়েটির সব দায়িত্ব গ্রহণ করা হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) বরিশাল নদী বন্দর থেকে উদ্ধার হওয়া ওই শিশুর নাম তাসমিয়া আক্তার তানিয়া। সে জানায়, নানা বাড়ি সিলেটে পৌঁছে দেবার কথা বলে সকালে পিরোজপুর থেকে রওয়ানা করে তারা। সকাল ১০টার দিকে বরিশাল নদী বন্দরে পৌঁছে তাকে এক জায়গায় দাঁড় করিয়ে রেখে টিকিট কিনতে যাওয়ার কথা বলে আর ফেরেনি ভাই মো. মনির। দুপুর গড়িয়ে বিকেল হলে ভাইয়ের খোঁজে নদীবন্দরে বসে কান্না করছিল সে। বিষয়টি নজরে আসে ওই এলাকার বাসিন্দা সুমন হাসানের। সে ঘটনা শুনে শিশুটিকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে প্রশাসনের কাছে সোপর্দ করে।

জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, তানিয়াকে সরকারি শেখ রাসেল পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রে রাখা হবে। ভরণপোষণ, লেখাপড়া এবং পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার। তানিয়া জানায়, চার বছর আগে তার মা মারা যায়। বাবা দ্বিতীয় বিয়ে করেন। সৎ মায়ের আগের ঘরের একটি ছেলে রয়েছে। বাবা ঢাকা থাকায় সৎ মা ও সৎ ভাই তাকে নির্যাতন করত। সে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের মাহমুদকাঠি গ্রামের মাহমুদকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। পড়ালেখা করার সুযোগ চেয়েছে তানিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here