ছয় মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন সাব্বির

0
214

নারীঘটিত ব্যাপার এবং দর্শকদের গালিগালাজ ও পেটানোর অভিযোগে একাধিকবার আর্থিক জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞার পর এবার আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞার খাড়ায় পড়ছেন ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান। শনিবার বিকেলে বিসিবির শৃঙ্খলা কমিটির পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

তবে সিদ্ধান্ত কার্যকর করার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সম্মতি নেওয়া হবে। তার সম্মতি পেলে আগামী রোববার (২ সেপ্টেম্বর) থেকে নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

এদিকে শৃঙ্খলাজনিত কারণে জাতীয় দলের আরেক ক্রিকেটার মোসাদ্দেক হোসেনকে সতর্ক করা হয়েছে। অপরদিকে নারী কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত নাসির কমিটির সামনে উপস্থিত হতে পারেন নি। পায়ে আঘাত পাওয়ার পর অস্ত্রোপাচার করিয়েছেন তিনি। বর্তমানে শয্যাশায়ী অবস্থায় আছেন এই ক্রিকেটার।

বিতর্কিত নানা কর্মকাণ্ডের কারণে নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে সাব্বির রহমানকেও শনিবার (১ সেপ্টেম্বর) তলব করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি। বিকেলে তাদের ডাকে সাড়া দিয়ে সাব্বির এবং মোসাদ্দেক হাজির হলেও নাসির উপস্থিত হননি।

উল্লেখ্য, জাতীয় দলের ক্রিকেটার হওয়া সত্ত্বেও ক্রিকেটের চেয়ে ব্যক্তিজীবনে বিতর্কিত আচরণের জন্যই বেশি আলোচনায় রয়েছেন সাব্বির। তার বিরুদ্ধে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালে অনুমতি না নিয়ে হোটেলরুমে নারী নিয়ে আসা, মেয়েদের সঙ্গে রাতভর ভিডিও চ্যাটিং, সতীর্থদের সঙ্গে বাক-বিতণ্ডা, সমর্থককে ফেসবুকে গালিগালাজ করা এবং দর্শক পেটানোর মতো অভিযোগ রয়েছে।

২৬ বছর বয়সী সাব্বির বিতর্কিত আচরণের জন্য যেমন তুমুল সমালোচনায় পড়েছেন, তেমনি তাকে একাধিক আর্থিক জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞায়ও পড়তে হয়। সম্প্রতি তাকে এশিয়া কাপের দল থেকেও বাদ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও।

অন্যদিকে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার সাবেক স্ত্রী ১০ লাখ টাকা যৌতুকের মামলা দায়ের করেছেন। যদিও অভিযোগ অস্বীকার করে মোসাদ্দেকের দাবি, তার বিরুদ্ধে প্রতিশোধপরায়ন হয়েই তার সাবেক স্ত্রী মামলা করেছেন।

জাতীয় দলের ক্রিকেটারদের বিতর্কিত আচরণে ক্ষুব্ধ বিসিবি। সেজন্য শনিবার (১ সেপ্টেম্বর) সাব্বির, নাসির এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে তলব করে বোর্ডের শৃঙ্খলা কমিটি। সেখানেই সাব্বিরকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। আর মোসাদ্দেককে সতর্ক করা হয়।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here