জনগণের অধিকারে আঘাত মানে রাষ্ট্রের ওপর আঘাত : ড. কামাল

0
177

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমি সবসময় আশাবাদি জনগণ ঐক্যবদ্ধ হলে, আন্দোলনের মধ্য দিয়ে তারা পরিবর্তন আনতে পারবে। ঐক্যবদ্ধ আন্দোলনে জনগণের অধিকারে আঘাত দেয়া মানে রাষ্ট্রের ওপর আঘাত দেয়ার সামিল। ‘নিউজ ২৪’ এর সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, গণতন্ত্রতের মূল লক্ষ্য হলো প্রাতিষ্ঠানিক রূপ দেয়া। তার পূর্ব শর্ত হলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এ জন্য জনগণকে শক্তি সঞ্চয়করে আরো তৎপর হতে হবে।

নির্বাচনকে ঘিরে যে গণসংযোগ সে বিষয়ে ড. কামাল হোসেন বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ গণসংযোগ তখনি সম্ভব যখন প্রার্থী সুষ্ঠু পরিবেশ প্রচারণার সুযোগ পাবেন। তা না তাহলে অবাধ ও নিরপেক্ষ নির্বাচকে অসম্ভব করে তুলবে। দুঃখজনক হলেও সত্য, নির্বাচনী প্রচারণায় সারা দেশে বাধা দেয়া হচ্ছে। নির্বাচনের মাঠে যারা নামছেন তাদের নানান বাধার সম্মুখীন হতে হচ্ছে।

মনোনয়ন বাতিল প্রসঙ্গে ড. কামাল বলেন, ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচন কমিশন থেকে বৈধ ঘোষণা করার পরেও ২০ জন প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়েছে। প্রার্থীদের মনোনয়ন বাতিলের বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনে এক ধরণের বাধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here