জনগণের জন্য রাজনীতি করলে ইতিহাস মূল্যায়ন করে

0
180

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ কেউ নিজের ভাগ্য বদলের জন্য রাজনীতি করে, কেউ সামাজিক মর্যাদা বাড়ানোর জন্য রাজনীতি করে। কিন্তু যারা জনগণের জন্য রাজনীতি করে, ইতিহাস তাদের মূল্যায়ন করেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ইতিহাস বিকৃত করার চেষ্টা হলেও তার আদর্শ মুছে ফেলা যায়নি।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (৩১ আগস্ট) বিকেলে গণভবনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বঙ্গবন্ধুর আদর্শ মেনে চললে দেশের উন্নয়ন সম্ভব জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে।

শিক্ষার্থীদের সাম্প্রতিক সড়ক আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ছোট্ট ছোট্ট ছাত্রদের ঘাড়ে পা রেখে অনেকে রাজনৈতিক ফায়দা লুটতে চেয়েছিল, এদের অনেকে নাকি আবার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন। কিন্তু দেশের স্বার্থে কোনো ছাড় নেই। আমার বাবা, আমার মায়ের কাছ থেকে শিখেছি, নীতির প্রশ্নে আপোস নেই।

ছাত্রলীগকে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, একটি আদর্শিক সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে ছাত্রলীগকে। আদর্শের পতাকা ধারণের মাধ্যমেই দেশকে এগিয়ে নিতে হবে।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here