জবি শিক্ষার্থীকে লাঞ্ছনা : রিমান্ড শেষে কারাগারে আনোয়ার

0
96

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের শিক্ষার্থীকে লাঞ্ছনার অভিযোগে গ্রেফতার বখাটে আনোয়ারকে (৩০) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার তিন দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। কিন্তু তিনি জবানবন্দি প্রদান না করায় ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে সোমবার (৯ মার্চ) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সূত্রাপুর থানা পুলিশ। সূত্রপুর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক শাহাদাত হোসেন। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার (৬ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সময় মোটরসাইকেল আরোহী দ্বারা রাস্তায় শারীরিক লাঞ্ছনার শিকার হন। পরে ওই দিনই থানায় মামলা হলে পুলিশি তৎপরতায় সিসিটিভি ফুটেজ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিন দুপুরে মামলা হয় সূত্রাপুর থানায়।

রোববার (৮ মার্চ) সূত্রাপুর থানা পুলিশ আনোয়ারকে গ্রেফতার করে। গ্রেফতারের পর বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল থানায় উপস্থিত হন। তিনি জাগো নিউজকে বলেন, আসামিদের একজন গ্রেফতার হয়েছে। মূল আসামি সেই টি-শার্ট পরা আছে। আরেকজনকেও শিগগিরই গ্রেফতার করা হবে। আমরা সজাগ ছিলাম। পুলিশি তৎপরতায় তাকে গ্রেফতার করা হয়। অপরাধ করলে কেউ রক্ষা পাবে না। কেউই আইনের ঊর্ধ্বে নয়। আমরা শিক্ষার্থীদের রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করব।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ওই ঘটনার শিকার শুধু আমি না। আগেও এরকম ঘটেছে। কিন্তু তারা মুখ খোলেনি। মুখ খুললে হয়তো আজ আমি এ ঘটনার শিকার হতাম না। সবারই উচিত কথা বলা, অন্যায় তো আমি করিনি। যে করেছে লুকাবে সে, আমি কেন? দ্রুত গ্রেফতারে আমি আনন্দিত।সূত্র:জাগোনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here