জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

0
216

নিরাপদ সড়কে দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ১লা অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তবর্তীকালীন জামিন মন্জুর করেন।

এর আগে সোমবার ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তারের অাদালত তার জামিন নাকচের আদেশ দেন। এদিন নওশাবার পক্ষে আইনজীবী এ এইচ ইমরুল কাওসার, শ্যামল কান্তি সরকার ও অন্যান্য আইনজীবীরা তার জামিন আবেদন করেন।

নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার জানান, ‘অসুস্থতার গ্রাউন্ডেই’ নওশাবাকে জামিন দেয়া হয়েছে। তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় তাকে অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।’

শুনানিতে তার আইনজীবীরা বলেন, ‘নওশাবা কোন দাগি আসামি নয়। রুদ্র নামে এক ব্যক্তি ফোন করে তার কাছে মিথ্যা তথ্য দেয়। যার কারণে তিনি আবেগাপ্লুত হয়ে ওই তথ্য থেকে ফেইসবুকে লাইভ করেন।’

এর আগে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফায় চারদিন এবং দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নেয়া হয় নওশাবাকে।

গত ১৩ই আগস্ট দ্বিতীয় দফার রিমান্ড শেষে আদালতে হাজির করলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে ফেইসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে গত ৫ই আগস্ট ঢাকার উত্তরা থেকে এই অভিনেত্রীকে  গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন, র‌্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here