জামিন বাতিল, কারাগারে আমির খসরু

0
206

ছাত্র আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ আদেশ দেন। এর আগে আদালতে খসরু মাহমুদ চৌধুরী হাজির হয়ে জামিন আবেদন করেন। এসময় বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে বিক্ষোভ করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অামির খসরু একটি অডিও ফাঁস হয়। এতে নাশকতার উস্কানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে নগরীর কোতোয়ালি থানায় খসরুকে আসামি করে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী। এ মামলায় উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন তিনি। জামিন শেষে নতুন করে আবার জামিন আবেদন করলে আজ তা নামঞ্জুর করে আমির খসরুকে কারাগারে পাঠান আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ ফখরুদ্দিন বলেন, ‘অডিওটা প্রকাশ্য আদালতে বাজানো হয়েছে। আসামি পক্ষের আইনজীবীরা সেটা শুনেছেন। কোর্ট সন্তুষ্ট হয়েছেন যে, এটা আমির খসরু মাহমুদের কণ্ঠ। যেহেতু উনি (আমির খসরু) প্ররোচিত করেছেন, উস্কানি দিয়েছেন অপরাধ সংগঠনের জন্যে এ কারণে জামিন বাতিল করে কাস্টডিতে পাঠানো হয়েছে।’

– সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here