জীবন বাজি রেখে খালেদা জিয়াকে মুক্ত করব : মান্না

0
203

জেলে খালেদা জিয়া চিকিৎসা পাচ্ছেন না অভিযোগ করে মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার খালেদা জিয়াকে জেলে মেরে ফেলতে চায়। কিন্ত আমরা উনাকে জেলে পঁচতে দেব না। জীবন বাজি রেখে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব। ঐক্যফ্রন্টের সাত দফা দাবি আদায় না হলে রাজপথ প্রকম্পিত করে দাবি আদায় করা হবে।

মঙ্গলবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। দুপুর দুইটায় পবিত্র কোরান থেকে তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে ওই জনসভা শুরু হয়। সভায় মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ড. কামাল হোসেন। প্রধান বক্তা আ স ম আবদুর রব।

জনসভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে মান্না বলেন, আপনারা জনসভার ছবি তুলে প্রধানমন্ত্রী, সকল মন্ত্রী ও ডিএমপি কমিশনারের নিকট পাঠিয়ে দিন, দেখিয়ে দিন খালেদা জিয়াকে জনগণ কতটা ভালোবাসেন। কতো জনপ্রিয়।

তিনি বলেন, কোনো সংহিতা চাই না। আমরা আগামীকাল সংলাপে যাব। এবার আর মৌখিক নয়, লিখিত অঙ্গীকার চাইব- যাতে কোনও গায়বি মামলা চলবে না। রাজনৈতিকভাবে গ্রেফতার করা যাবে না। যারা আমাদের সন্ত্রাসী বলে, তারাই সন্ত্রাসী।

মান্না বলেন, আমাদের এক নম্বর কথা শেখ হাসিনা ও এই নির্বাচন কমিশনারের অধীনে কোনও সুষ্ঠু নির্বাচন হবে না। সরকার সাত দফা কোনোটাই মানতে চান না, আবার তারা সুষ্ঠু নির্বাচনের কথা বলেন! আমাদের নেতাকর্মীদের গ্রেফতার বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকার ভোটের নামে ভোট চুরি করেছে। ২০১৪ সালে ভোটকেন্দ্রে কুকুর বিড়াল শুয়ে ছিল। তাদের ভোটেই এই সরকার নির্বাচিত হয়েছে। ঐক্যফ্রন্ট বলেছে, এই ধরনের ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন চলবে না। সিলেট চট্টগ্রাম জনসভায়ও জনগণ বলেছে এই সরকারকে তারা চান না। ন্যায্য ভোট দিতে চান। ৫ বছর ধরে এ সরকার বিনাভোটে রয়েছে। লুটপাটের তাণ্ডব করেছে। মাটি সোনা চুরি করে দেশকে তামা বানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here