জোটগতভাবে নয়, দলীয়ভাবে উপজেলা নির্বাচন করবে আ.লীগ : কাদের

0
179

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোটগতভাবে নয়, দলীয়ভাবে এবার উপজেলা নির্বাচন করবে আওয়ামী লীগ। মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বিজয় সমাবেশ উপলক্ষ্যে উত্তর ঢাকা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন ।

ওবায়দুল কাদের বলেন, ‘এবার জোটের মাধ্যমে স্থানীয় সরকার নির্বাচন করার সম্ভাবনা নেই। এবার প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিয়েছেন, উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে হবে। উপজেলা পর্যায়ে যারা মনোনয়ন চাইবেন তাদের তৃনমুল থেকে সুপারিশ নিতে হবে।’ প্রতিটি উপজেলা থেকে তিনজনের নাম থেকে একজনকে মনোনয়ন দেবেন প্রধানমন্ত্রী বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, জাতিসংঘ আমাদের সরকারকে শুভেচ্ছা জানিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। তাছাড়া বিশ্ব থেকে অন্যান্য দেশও শুভেচ্ছা  জানিয়েছেন। এদিকে নিবার্চনের পরে নিবার্চন নিয়ে সংলাপ করা হাস্যকর। স্বাধীনতার পরে এই বিজয় একটি বড় বিজয়। তবে বড় বিজয়েরর জন্য ধৈর্য ও বড় ধরতে হবে।  এই বিজয়  আওয়ামী লীগের ঐক্যর বিজয়। আওয়ামী লীগ ঐক্য থাকলে সবসময় বিজয়ী হয়।

শেখ হাসিনা শুধু একজন দেশনেত্রী নয়, তিনি সারা বিশ্বের নেত্রী উল্লেখ করে কাদের  বলেন, শেখ হাসিনা  শুধু এক নেত্রী নয়, তিনি একজন চিন্তাবিদ সব কিছু নিয়ে ভাবেন।

অভ্যন্তরীণ গণতন্ত্রকে গুরুত্ব দিয়ে দলীয় প্রতীকে নিবার্চন করবে আওয়ামী লীগ। তবে জোট গতভাবে নিবার্চন  করবে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here