জোরপূর্বক থেরেসাকে সরাতে প্রস্তুত ১৯২২ কমিটি

0
213

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র পদত্যাগের দাবিতে সরব জেষ্ঠ্য টোরি নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করেছেন থেরেসা। এর আগে থেকেই তিনি ব্যঅকবেঞ্চারদের প্রভাকশালী ১৯২২ কমিটির সঙ্গে আলোচনা ও স্বাক্ষাৎ শুরু করেন। কমিটিটির ট্রেজারার স্যার জিওফ্রে ক্লিফটন ব্রাউন জানিয়েছেন, তারা প্রয়োজনে জোড় করে থেরেসাকে সরাতেও ভয় পাবেন না। টক রেডিও।

ক্লিফটন ব্রাউন বলেন, ‘তাকে জোর করে সরানোর চেয়ে তার নিজের সরে যাওয়ার তারিখ ঘোষণাই অগ্রগণ্য হবে। আমাদের অনাস্থা ভোটের চেয়ে তার নিজের এটি করাই উত্তম হবে। আমরা তার সরে গিয়ে নতুন একটি নেতৃত্বের প্রতিযোগিতা দেখতেই বেশি পছন্দ করবো।’ প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাতের পর ১৯২২ কমিটির নির্বাহীরা একটি গোপন বৈঠক করেন। ধারণা করা হচ্ছে এই বৈঠকে নেতৃত্বের প্রতিযোগিতা নিয়েই আলোচনা হয়েছে। বর্তমানে ডিসেম্বর পর্যন্ত থেরেসার নেতৃত্বকে চ্যঅলেঞ্জ জানানোর সুযোগ নেই।

ব্রেক্সিট নিয়ে নিজ দল ও দলের বাইরে বড় ধরণের চাপে রয়েছেন থেরেসা। ইইউ এর সঙ্গে করা তার ব্রেক্সিট চুক্তি ৩ বার প্রত্যাখান করেছেন এমপিরা। এরপর থেকেই চরম রাজনৈতিক অনিশ্চয়তায় রয়েছে যুক্তরাজ্য। থেরেসাও রয়েছেন পদত্যাগের চাপে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here