জয় দিয়ে বছর শুরু আর্সেনালের

0
168

গত মঙ্গলবার এমিরেটস স্টেডিয়ামে ৪-১ গোলে জেতে আর্সেনাল। আক্রমণভাগের নৈপুণ্যে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় দিয়ে বছর শুরু করেছে আর্সেনাল। ঘরের মাঠে নবাগত ফুলহ্যামকে বড় ব্যবধানে হারিয়েছে উনাই এমেরির দল।

শুরুতে দারুণ কিছু আক্রমণ করে ফুলহ্যাম। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি অতিথিরা। ২৫তম মিনিটে আর্সেনালকে এগিয়ে নেন গ্রানিত জাকা। বাঁ প্রান্ত থেকে অ্যালেক্স আইওবির বাড়ানো দারুণ এক ক্রসে বুক দিয়ে বল নামিয়ে বাঁ পায়ের ভলিতে জালে পাঠান সুইস এই মিডফিল্ডার।

বিরতির পর পরিকল্পিত এক দলীয় আক্রমণে স্বাগতিকদের দ্বিতীয় গোলটি এনে দেন আলেকসঁদ লাকাজেত। ৫৫তম মিনিটে আইওবি, পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও সেয়াদ কোলাশিনাচের পা ঘুরে বল পান ডি-বক্সের মধ্যে থাকা ফরাসি এই ফরোয়ার্ড। উঁচু শটে চলতি মৌসুমে লিগে নিজের সপ্তম গোলটি তুলে নেন তিনি। ৬৯তম মিনিটে আর্সেনাল রক্ষণভাগের ভুলে ব্যবধান কমান আবুবকর কামারা।

শেষ দিকে চার মিনিটের ব্যবধানে দুই গোল করে বড় জয় নিশ্চিত করে আর্সেনাল। ৭৯তম মিনিটে আউবামেয়াংয়ের শট পোস্টে লেগে ফিরলে ফিরতি বলে সহজেই দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অরক্ষিত অ্যারন র‌্যামজি। চলতি মৌসুমে দুই দলের প্রথম দেখাতেও গোল পেয়েছিলেন ওয়েলসের এই মিডফিল্ডার।

৮৩তম মিনিটে কর্নার থেকে পাওয়া বল ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ডি-বক্সের ভেতরে ডানদিকে ফাঁকায় পেয়ে যান আউবামেয়াং। তার ডান পায়ের জোরালো কোনাকুনি শট ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়। সমান ১৩ গোল করা হ্যারি কেইন ও মোহামেদ সালাহকে পেছনে ফেলে চলতি আসরের সর্বোচ্চ গোলদাতা (১৪) এখন গ্যাবনের এই ফরোয়ার্ড।

২১ ম্যাচে ১২ জয় ও ৫ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রইল আর্সেনাল। ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা লিভারপুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here