টর্নেডো ইনিংস খেলার পর জাজাই বললেন, মাথা ঠা- রেখে চাপ ছাড়াই খেলেছি

0
166

ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৬২ বলে অপরাজিত ১৬২ রানের টর্নেডো ইনিংস খেলে রেকর্ড বই উলট-পালট করে দিয়েছেন আফগানিস্তানের বাঁহাতি ওপেনার হজরতউল্লাহ জাজাই। তার ঝড়ো এই সেঞ্চুরিতে ৩ উইকেটে ২৭৮ রান করে আফগানিস্তান। টি-টোয়েন্টিতে কোনো দলের এটাই সর্বোচ্চ রান। একই সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, টি-টোয়েন্টিতে এক ব্যাটসম্যানের সর্বোচ্চ ছক্কার রেকর্ড, যেকোনো জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ডও হয়েছে জাজাইয়ের হাত ধরে।

টর্নেডো এই ইনিংস খেলার পর ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার নিতে এসে বিস্ফোরক এই ওপেনার বলেন, আমি আমার স্বাভাবিক খেলাই খেলার চেষ্টা করেছিলাম, দিনটি আমার ছিল। উইকেটটি ব্যাটিংয়ের জন্য অসাধারণ, বোলারও ভালো বল করার চেষ্টা করেছে, কিন্তু দিনটি আমারই ছিলো।

আফগান এই ওপেনার এদিন খেলেন টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ৬২ বলে অপরাজিত থাকেন ১৬২ রানে। খেলেন ১১টি চার ও ১৬টি ছক্কার মার। যা টি-টোয়েন্টির এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড। উসমান গনিকে সঙ্গে নিয়ে ২৩৬ রানের ওপেনিং জুটি গড়েন জাজাই। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে সর্বোচ্চ জুটিও এটি।
জাজাইয়ের ব্যাটের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৮ রান করে আফগানিস্তান। আফগানদের এই সংগ্রহটি টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ। শেষ পর্যন্ত ৮৪ রানের বিশাল জয় তুলে নেয় যুদ্ধ বিধ্বস্ত দেশটি। সে সাথে সিরিজে ২-০তে এগিয়ে যায় রশিদ-জাজাইয়ের দল। -ক্রিকইনফো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here