টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম

0
114

দ্য সাবেক হওয়া ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার স্থলাভিষিক্ত হলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন মাশরাফি বিন মুর্তজা।এরপর তোড়জোড় শুরু হয়ে যায় ওয়ানডে অধিনায়ক ঘোষণার। মাশরাফির বিদায় বলার দুইদিন পর আজ রোববার এ নিয়ে অনুষ্ঠিত হয় বোর্ড সভা। যেখানে সিদ্ধান্ত হয়েছে, তামিম ইকবালকে ওয়ানডে অধিনায়ক দেয়ার ব্যাপারে।

ওয়ানডে অধিনায়ক, তামিম ইকবাল। আমরা বোর্ড সভায় সিলেক্ট করেছি, অনির্দিষ্ঠ কালের জন্য অধিনায়ক করা হয়েছে তামিমকে। -নাজমুল হাসান পাপন

গতবছর বিশ্বকাপ শেষে মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয় তামিমকে। ওই সিরিজে টাইগাররা ধবল ধোলাই হয় তামিমের নেতৃত্বে।

দেশের সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি ২০১৪ থেকে দলের নিয়মিত অধিনায়ক হয়ে ৮১টি একদিনের ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৪৭টি ম্যাচ। তবে মোট ৮৮ ম্যাচে তার নেতৃত্বে সর্বোচ্চ ৫০টি ওয়ানডে ম্যাচে জয় পায় বাংলাদেশ।

মাশরাফির নেতৃত্বে ২০১৫ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে খেলে বাংলাদেশ। এরপর ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেয় সেমি-ফাইনালে। মাশরাফির নেতৃত্বেই ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারায় টাইগাররা। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here