টেকনাফে পৃথক অভিযানে ৪ কোটি ২২ লাখ টাকার ইয়াবা উদ্ধার, আটক ৫

0
204

 কক্সবাজারের টেকনাফে র‌্যাব ও পুলিশের অভিযানে প্রায় ৪কোটি সাড়ে ২১লাখ টাকার মূল্য মানের ৯২ হাজার পিস ইয়াবা, মাদক বিক্রির নগদ ৩৮ হাজার টাকা ও ২টি মিয়ানমারের মোবাইল সেট উদ্ধার করেছে। এ সময় নারীসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব ও পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়ার নিদের্শে পরিদর্শক (তদন্ত) এস এম আতিক উল্লাহর নেতৃত্বে উপ-পরিদর্শক নাজিম উদ্দিন, উপ-পরিদর্শক সুব্রত রায়, উপ-পরিদর্শক বোরহানসহ পুলিশের একটি টিম দক্ষিণ জালিয়া পাড়া এলাকার মাদক ব্যবসায়ী আলমের বসত-বাড়িতে অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, মাদক বিক্রির নগদ ৩৮ হাজার টাকা ও ২টি মিয়ানমারের সেটসহ নারীসহ ৫জনকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হচ্ছেন, টেকনাফ পৌরসভা দক্ষিণ জালিয়া পাড়ার মো আলমের স্ত্রী খসমী আক্তার (২৫), খানকার ডেইল এলাকার বুজুরুজ মিয়ার ছেলে জিয়াবুল করিম (১৯) ও সদর ইউনিয়নের বড় হাবির পাড়া এলাকার শেখ আহমদের মেয়ে বেবী আক্তার (২০) কে আটক করা হয়েছে। এতে দক্ষিণ জালিয়া পাড়া এলাকার মোঃ রফিক প্রকাশ পুতুইন্নার ছেলে মোঃ আলম(৩২) কে পলাতক আসামি করা হয়েছে ।উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৬০ লাখ টাকা।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া তিনি আরোও জানান, আটককৃতদেরসহ বাড়ির মালিক মোঃ আলমকে পলাতক আসামি করে মাদক আইনে মামলা রুজু হয়েছে।

এছাড়া একইদিনে টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭২ হাজার ইয়াবা ও নারীসহ এক মিয়ানমারে নাগরিককে আটক করেছে র‌্যাব-৭ । আটককৃতরা হচ্ছেন , টেকনাফ পৌরসভা ১ নং ওয়ার্ড নাইট্যং পাড়া এলাকার নুর মোহাম্মদের স্ত্রী ইয়াসমিন আক্তার(৩৩), হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের হামিদ হোসেনের ছেলে মোঃ হাশেম (৩৫)। ২০ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে র‌্যাব-৭, সিপিসি-২, কক্সবাজার কোম্পানী কমান্ডার মেজর মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে গোপন সংবাদে টেকনাফ পৌরসভাস্থ ১ নং ওয়ার্ড নাইট্যং পাড়ায় ইয়াসমিনের বসত বাড়ীতে কতিপয় মাদক ব্যবসয়ী মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদেও ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল বাড়ীতে অভিযান পরিচালনা করে বাড়ীর মালিক ইয়াসমিনসহ এক মিয়ানমারের নাগরিককে আটক করতে সক্ষম হয়। আটককৃত আসামিদের হাতে থাকা বস্তাটি তল্লাশি করে ৭২ হাজার ২৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৩ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা। ইয়াবাসহ আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here