টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৩ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ

0
42

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৩ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করেছে ২ বিজিবি। এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার  (১২ জানুয়ারি) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল ও হোয়াব্রাং নাফ নদীর কিনারা হতে এসব মাদকের চালান জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

বিজিবি অধিনায়ক জানান, মঙ্গলবার রাতে মিয়ানমার হতে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা বিওপি’র জওয়ানরা হোয়াব্রাং নাফ নদীর কিনারায় অবস্থান নেয়। এসময় রাত দেড়টার দিকে দুই জন লোক সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে জওয়ানরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা ১টি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ডুকে পড়লে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তাটি উদ্ধার করে তার অভ্যান্তরে থাকা ৪৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

অপরদিকে, কয়েক ঘন্টার ব্যবধানে দমদমিয়া ওমরখাল এলাকায় রাত ৩টার দিকে নাইট ভিশন ক্যামেরায় তিন জন লোক সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে জওয়ানরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা ৪টি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ডুকে পড়লে একই ভাবে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তা চারটি উদ্ধার করে তার অভ্যান্তরে থাকা ২ লাখ ৭৫ হাজার পিচ ইয়াবা জব্দ করা হয়।

জব্দকৃত মাদক পরবর্তীতে বিনষ্ট করার জন্য ২বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন এই বিজিবি কর্মকর্তা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here