টেকনাফে মালিক বিহীন ৯০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

0
115

কক্সবাজারের টেকনাফের লেদা খাল এলাকা থেকে মালিক বিহীন৩০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। বৃহস্পতিবার রাতে হ্নীলা ইউনিয়নের লেদা খাল এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)। তিনি জানান,বৃহস্পতিবার রাতে লেদা বিওপির দায়িত্বপূর্ণ লেদা খাল দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

এমন তথ্যের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল বেড়িবাঁধ এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন দুষ্কৃতিকারী ব্যক্তিকে বিআরএম ১১ হতে ১ কিঃলিঃ দক্ষিণে এবং খালের ১০০ গজ পূর্ব দিক দিয়ে একটি বস্তা কাঁদে করে নাফ নদীর কিনারা হয়ে আসতে দেখে। টহলদল নাইট ভিশন ডিভাইস দ্বারা ঔই ব্যক্তিকে দেখা মাত্র চ্যালেঞ্জ করে। ঔই ব্যক্তি দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই কাঁদের বস্তাগুলো ফেলে দিয়ে ঘণ কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে খালের আড় ব্যবহার করে নাফনদী সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত স্থানে পৌঁছে তল্লাশী চালিয়ে পাচারকারী ফেলে যাওয়া একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে ৯০ লাখ টাকার মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। ঔই সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান,উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here