টেস্ট খেলতে নিউজিল্যান্ডে থেকে যাচ্ছেন সৌম্য

0
164

ছিলেন শুধু ওয়ানডে দলে। সিরিজ শেষ করে মাশরাফী-রুবেলদের সঙ্গে ধরার কথা ছিল দেশের বিমান। তবে টাইগার স্কোয়াড চোটজর্জর হয়ে পড়ায় নিউজিল্যান্ডেই থেকে যাচ্ছেন সৌম্য সরকার। টেস্ট সিরিজে খেলাতে তাকে রেখে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সাকিব আল হাসান সিরিজের প্রথম টেস্টে খেলতে পারবেন কিনা সেটা নিয়ে অনিশ্চয়তা আছে। চোটে পড়েছেন ফর্মে থাকা মোহাম্মদ মিঠুন। পাঁজরে চোট আছে মুশফিকুর রহিমের। টেস্ট দলে থাকা সাদমান ইসলাম দলের নবীন সদস্য। টপ অর্ডারে ঘাটতি মেটাতে তাই সৌম্যকে যোগ করে নিয়েছে দল। এ বাঁহাতি ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সবশেষ টেস্ট সিরিজে খেলেছেন।

নিউজিল্যান্ড সফর মানেই চোটের মিছিল। বাংলাদেশ দল সেখানে যাওয়ার আগেই ছিটকে গেছেন তাসকিন আহমেদ। তার জায়গায় গেছেন আরেক তরুণ পেসার ইবাদত হোসেন। বিপিএল ফাইনালে আঙুলে চোট পেয়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান সাকিব। সাদা পোশাকে প্রথম ম্যাচ থেকে টেস্ট অধিনায়কের নামার সম্ভাবনা কম বলেই জানা গেছে বিসিবি সূত্রে।

হ্যামিল্টনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ ফেব্রুয়ারি। তার আগে ২২ ও ২৩ ফেব্রুয়ারি দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এদিকে দেশের পথে রওনা হয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও মোহাম্মদ সাউফউদ্দিন। রুবেল হোসেন ও সাব্বির রহমান রওনা হবেন শুক্রবার।

টেস্ট দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন চৌধুরী।সূত্র: চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here