‘টেস্ট বাঁচাতে ইতিবাচক ক্রিকেট খেলবে পাকিস্তান’

0
81

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটন টেস্টের চতুর্থ দিন ৪২ রানের ইনিংস খেলেছেন পাকিস্তান ওপেনার আবিদ আলী। তবে বড় ইনিংসের আভাস দিলেও শেষ পর্যন্ত স্টুয়ার্ট ব্রডের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় ডানহাতি এই ব্যাটসম্যানকে।

ফলো অনে পড়া পাকিস্তানকে সামনের দিকে এগিয়ে নেয়ার লক্ষ্যেই মূলত লড়ছিলেন আবিদ। দীর্ঘ সময় ক্রিজে থেকে পরবর্তী ব্যাটসম্যানদের জন্য কাজ সহজ করতে চেয়েছিলেন তিনি। ১৬২ বলে ৪২ রানের ইনিংস খেলে তারই প্রমাণ দিয়েছেন আবিদ।

চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে আবিদ নিজেই বলেন, ব্যাটিং করা অনেক কঠিন ছিল। ওদের বোলিং আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। আমি সবসময় নিজেকে চ্যালেঞ্জ করতে ভালোবাসি। দুর্ভাগ্যজনকভাবে আমি বড় ইনিংস গড়তে পারিনি, তবে আমি আমার খেলায় উন্নতি করার চেষ্টা করেছি। আমি প্রস্তুত ছিলাম, আমি শুধু জানতাম ক্রিজে থিতু হতে হবে আমাকে এবং তাহলেই সবকিছু সহজ হয়ে যাবে। আমি চেষ্টা করছিলাম যতটা লম্বা সময় ব্যাটিং করা যায়। আমার লক্ষ্য ছিল লম্বা সময় ব্যাটিং করা এবং নিচের সারির ব্যাটসম্যানদের জন্য কাজটি সহজ করা।

এই টেস্টে ইংল্যান্ডকে হারানো প্রায় অসম্ভব পাকিস্তানের পক্ষে। বড়জোর শেষ দিনে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচটি ড্র করতে পারে আজহার আলীর দল। কিন্তু ইংল্যান্ডের আগুনে বোলিংয়ের সামনে সেটিও যে দুঃসাধ্য তা বলাই বাহুল্য। তার উপর ইনিংস হার এড়াতে এখনও ২১০ রান প্রয়োজন সফরকারীদের।

তবে ওপেনার আবিদ জানিয়েছেন ম্যাচ বাঁচাতে পুরোপুরি প্রস্তুত তাঁর দল। ইতিবাচক ব্যাটিং করেই ইংল্যান্ডকে দাবিয়ে রাখতে মরিয়া হয়ে আছে পাকিস্তান। পরিকল্পনা মোতাবেক খেলতে পারলে ড্র নিয়ে মাঠ ছাড়া মোটেই অসম্ভব কিছু হবে না বলে বিশ্বাস করেন আবিদ। এক্ষেত্রে দিন শেষে দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার এবং বাবর আজমের প্রতি ভরসা রাখছেন তিনি।

৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, ‘বাবর অন্যতম সেরা ক্রিকেটার এবং সে আজহারের সঙ্গে ব্যাটিং করছে যে কিনা আগের দিন দুর্দান্ত ফর্মে ছিল। আমাদের একটি ভালো দিন গেছে এবং আমাদের পরিকল্পনা কাজে লেগেছে। আবহাওয়া আমাদের হাতে নেই, তবে আমরা ইতিবাচক ক্রিকেট খেলে টেস্ট বাঁচাতে পুরোপুরি প্রস্তুত। – ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here