ট্রাম্পের বিরুদ্ধে সিএনএন’র মামলা

0
157

সাংবাদিকের সঙ্গে অসাংবিধানিক আচরণের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির অন্যতম প্রধান সংবাদমাধ্যম সিএনএন।

গত বুধবার যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের বিষয়ে সংবাদ সম্মেলনের সময় অভিবাসীসহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিক জিম অ্যাকস্টার একের পর এক প্রশ্নে বিব্রত হন ট্রাম্প। তখনই তার হোয়াইট হাউজ প্রেস পাস ছিনিয়ে নেয়া হয়।

এর পরেই ওই সাংবাদিককে হোয়াইট হাউজে নিষিদ্ধ ঘোষণার পাশাপাশি বাতিল করা হয় প্রেস পাসটি। ওই ঘটনার জেরেই মঙ্গলবার মামলাটি দায়ের করে সিএনএন।

সংবাদমাধ্যমটির অভিযোগ, নিষেধাজ্ঞার মধ্য দিয়ে মার্কিন প্রেসিডেন্ট অ্যাকস্টা এবং সিএনএনের সংবিধানের প্রথম ও পঞ্চম সংশোধনীতে বর্ণিত অধিকার লঙ্ঘন করেছেন।ডোনাল্ড ট্রাম্প-সাংবাদিক বহিষ্কার-মামলা

মঙ্গলবার স্থানীয় সময় সকালে ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ইউএস ডিসট্রিক্ট কোর্টে মামলাটি দায়ের করা হয়। জিম অ্যাকস্টা এবং সিএনএন উভয়েই এই মামলার বাদী।

ট্রাম্পসহ ৬ আসামির নাম-পরিচয়সহ মামলায় উল্লেখ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে অ্যাকস্টাকে হোয়াইট হাউজ থেকে বহিষ্কারের সুস্পষ্ট অভিযোগ আনা হয়েছে।  চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here