ট্রেনের সময়সূচি পরিবর্তন, আগামীকাল থেকে নতুন সূচি কার্যকর হবে

0
30

বিভিন্ন রুটে চলাচলকারী ২৮টি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। ১০ই জানুয়ারি থেকে নতুন সূচি কার্যকর হবে। ডিবিসি নিউজ
শুক্রবার থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের আন্তঃনগর ট্রেন চলবে নতুন সময়সূচিতে। বিভিন্ন রুটে চলাচলকারী ২৮টি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এছাড়া ১৬টি ট্রেনের সাপ্তাহিক ছুটির পরিবর্তন হচ্ছে। নতুন সময়সূচি অনুযায়ী, আগামী ১০ই জানুয়ারি থেকে ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা ও দ্রুত যান এক্সপ্রেস বন্ধের দিন প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে সপ্তাহের প্রতিদিন এই দু’টি ট্রেন যাতায়াত করবে।
সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি সোমবার ও দোলনচাঁপা রবিবার বন্ধ থাকবে। রাজশাহী-খুলনা রুটের কপোতাক্ষ এক্সপ্রেস শনিবারের পরিবর্তে মঙ্গলবার বন্ধ থাকবে। রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচলরত ধূমকেতু এক্সপ্রেস শুক্রবারের পরিবর্তে বুধবার এবং ঢাকা থেকে রাজশাহী রুটে শনিবারের পরিবর্তে বৃহস্পতিবার বন্ধ থাকবে।
নতুন করে সাপ্তাহিক বন্ধের দিন নির্ধারণ করা হয়েছে আটটি ট্রেনের। এগুলো হলো, পাবনা এক্সপ্রেস সোমবার, বনলতা এক্সপ্রেস শুক্রবার, বেনাপোল এক্সপ্রেস বুধবার, কুড়িগ্রাম এক্সপ্রেস বুধবার, চাঁপাইনবাবগঞ্জ শাটল ট্রেন বুধবার, ঢালারচল শাটল ট্রেন সোমবার এবং টাঙ্গাইল কমিউটার ট্রেন শুক্রবার। রাজশাহী-গোবরা রুটের টুঙ্গীপাড়া এক্সপ্রেস সোমবার বন্ধ থাকবে। আর গোবরা থেকে রাজশাহী রুটে মঙ্গলবার বন্ধ থাকবে।
নতুন ঘোষণায় ২৮টি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে কপোতাক্ষ এক্সপ্রেস প্রতিদিন বিকেল সোয়া ২টায় রাজশাহী থেকে ছেড়ে খুলনায় পৌঁছাবে রাত ৮টা ১০ মিনিটে। খুলনা থেকে প্রতিদিন ভোর সোয়া ৬টায় ছেড়ে রাজশাহীতে পৌঁছাবে বেলা ১২টায়। সাগরদাঁড়ি এক্সপ্রেস প্রতিদিন ভোর ৬টা ৪০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে খুলনায় পৌঁছাবে দুপুর ১২টা ১০ মিনিটে। খুলনা থেকে প্রতিদিন বিকেল ৪টায় ছেড়ে রাজশাহীতে পৌঁছাবে রাত ১০টায়।
ধূমকেতু এক্সপ্রেস প্রতিদিন রাত ১১টা ২০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে গিয়ে ঢাকায় পৌঁছাবে ভোর ৪টা ৪৫ মিনিটে। ঢাকা থেকে প্রতিদিন ভোর ৬টায় ছেড়ে রাজশাহীতে পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে।
ননস্টপ ট্রেন বনলতা এক্সপ্রেস প্রতিদিন ভোর ৬টা চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে দুপুর সাড়ে ১১টায়। ঢাকা থেকে প্রতিদিন দুপুর দেড়টায় ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়।
পদ্মা এক্সপ্রেস প্রতিদিন বিকেল ৪টায় রাজশাহী থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ৪০ মিনিটে। ঢাকা থেকে প্রতিদিন রাত ১১টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে ভোর সাড়ে ৪টায়। সিল্কসিটি এক্সপ্রেস প্রতিদিন সকাল ৭টা ৪০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে দুপুর দেড়টায়। ঢাকা থেকে প্রতিদিন পৌনে ৩টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে রাত ৮টা ৩৫ মিনিটে।
উল্লিখিত ট্রেনগুলো ছাড়া অন্যান্য ট্রেনের সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here