ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশকে সীমাহীন ক্ষমতা দেয়া হয়েছে : মওদুদ

0
145
ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশকে সীমাহীন ক্ষমতা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র  স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, পুলিশ চাইলে যে কাউকে গ্রেফতার করতে পারে, যেকোন জিনিস জব্দ করতে পারেন। এ আইনের মধ্যমে গণমাধ্যমের স্বাধীন ক্ষমতা হস্তক্ষেপ করেছে সরকার।
শুক্রবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশের তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এ পর্যন্ত প্রায় ৫ হাজারের বেশী মামলা করা হয়েছে বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে।  নিবার্চনের আগে হাজারও বিএনপি নেতা কর্মীদের কারাবন্দী করে রাখা হচ্ছে। কোন প্রকার ঘটনা ঘটা ছাড়াও গ্রেফতার করা হচ্ছে। সরকার চেষ্টা করছে বিএনপি যেন নির্বাচনে অংশগ্রহণ না করে। সরকারীদল ক্ষমতা ধরে রাখতে চায়, যার কারণে বিএনপি নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে আটক রাখছে।
বিচার বিভাগ সম্পর্কে মওদুদ বলেন, বর্তমানে বিচার বিভাগ নির্বাহী বিভাগের হাতে চলে গেছে। এর আগে জামিন শুনানি একদিন করা হত । এখন জামিনের আবেদন করলে সেটা শুনানির নতুন দিন ধার্য করেন। আবার আদেশের জন্য আরেকটি সময় দেওয়া হয়।
মওদুদ আহমেদ বলেন, আমাদের দাবি দাওয়া না মেনে নিয়ে ( নির্বাচন কমিশন) তফসিল ঘোষণা করতে পারেন না। ২০১৪ সালের মতো আবারও নিবার্চন করতে দেওয়া হবে না। নির্বাচন যদি সুষ্ঠু সঠিকভাবে অনুষ্ঠিত হয় তাহলে আ.লীগের পরাজয় নিশ্চিত। আর বিএনপি বিপুল ভোটে জয়ী লাভ করবে।
খালেদা জিয়া মুক্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যহত থাকবে বলেন জানান প্রতিবাদ সমাবেশের বক্তরা।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, নাগরিক ঐক্য আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যানের ডা.এ জেড এম জাহিদ হোসেন ও বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম সাবেক দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্ছুসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here