ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকরা আতঙ্কে কেন? (ভিডিও)

0
202

ডিজিটাল নিরাপত্তা আইন নাগরিকের অধিকার হরণের জন্য নয়। এ আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য- যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে। তবে সাংবাদিকরা এই আইন নিয়ে আতঙ্কে কেন?। তার মানে কি; এমন কিছু করা, ডিজিটাল অপরাধ তারা করবে এবং আইনের ধারে কাছে থাকবে না, বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

রোববার দুপুরে সাভারের আশুলিয়ায় সিম্ফনি’র নামক একটি বে-সরকারী মোবাইল ফোন কোম্পানী উদ্ধোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যাবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান।

সিম্ফনি’র নামক বে-সরকারী মোবাইল ফোন কোম্পানীর কারখানার প্রডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখে তিনি বলেন, এক সময় আমাদের আমদানীর উপর নির্ভর করতে হত। আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশের মাটিতে রপ্তানী করছি যা আমাদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছে।

সিম্ফনি’র তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here