ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত

0
197

ডিজিটাল নিরাপত্তা বিলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ফলে বিলটি আইনে পরিণত হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিক অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাংবাদিক মান্নান মারুফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ডিআরইউ সাাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, শরিফুল ইসলাম বিলু ও শফিকুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারা নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ও নাগরিক সমাজের তীব্র আপত্তি রয়েছে। এসব ধারা গণমাধ্যমের বাকস্বাধীনতার হনন করতে পারে। এই আইনটি খসড়া প্রকাশ করা হয় যখন তখন থেকেই আমরা উদ্বেগ প্রকাশ করে আসছি। যদি ধারাগুলো সংশোধন না করে আইনটি পাশ হবে তবে কেন নাটক করা হলো বলে তারা সরকারের কাছে জানতে চান।

বক্তারা আরো বলেন, আমরা মনে করেছিলাম আজ কেবিনেটে এই ধারাগুলো তুলে ধরা হবে কিন্তু মিটিংয়ের আগেই রাষ্ট্রপতি এটি পাশ করে দিয়েছেন। এতে করে সাংবাদিকরা শুধু নয় নাগরিক সমাজও উদ্বিগ্ন বলে মনে করেন তারা। সাংবাদিকদের জন্য হুমকি আতঙ্ক উল্লেখ করে আইনটি প্রণয়ণের উদ্যোগ থেকে শুরু করে প্রতিটি ধাপেই বিরোধিতা করেছি। তাই এর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবেন বলে মানববন্ধনে উল্লেখ করেন বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here