ড্রিংসের বিরতি : বাংলাদেশ ৪২৮/৮ (সরাসরি)

0
173

সিরিজ জয়ের আশা নিয়ে মিরপুরে শেষ টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে বাংলাদেশ। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচে ইমরুল কায়েস না থাকায় অভিষেক হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান সাদমান ইসলামের।

দ্বিতীয় দিনের শুরুতেই সাকিব-রিয়াদের বড় জুটিতে ব্রেকথ্রু এনে দেয় কেমার রোচ। দলীয় ৩০১ রানে তার ব্যক্তিগত ৮০ রানের দারুণ ইনিংস খেলে ফিরে যেতে হয় অধিনায়ক সাকিব আল হাসানকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের উইকেটে অপরাজিত আছেন মিরাজ ০ এবং মাহমুদুল্লাহ ৮০ রান নিয়ে।

আজকের একাদশে কোনো পেসার রাখেনি বাংলাদেশ দল। মুশফিকের আঙুলে চোট পাওয়ায় উইকেট কিপিংয়ে দেখা যাবে লিটন দাসকে। চার স্পিনারের পাশাপাশি পার্ট টাইম বোলার সৌম্য।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের একাদশে শ্যানন গ্যাব্রিয়েল নেই। কেননা চট্টগ্রামে আচরণ বিধি ভঙ্গের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। তার পরিবর্তে দলে এসেছেন শ্যামরন লুইস।
প্রথম দিনে ওপেনিংয়ে নামেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। শুরুটা বেশ ভালোই করে নতুন এই ওপেনিং জুটি। তবে দলীয় ৪২ রানের মাথায় রোস্টন চেজের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন সৌম্য সরকার। বিদায়ের আগে এই বাঁহাতি ওপেনারের ব্যাট থেকে আসে ১৯ রান। দলীয় ৮৭ রানের মাথায় বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায়। মধ্যাহ্ন বিরতির ঠিক শেষ বলের আগে অপ্রয়োজনীয় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন আগের দুই ম্যাচে টানা দুই সেঞ্চুরি করা মুমিনুল হক। কেমার রোচের বলে ব্যক্তিগত ২৯ রান করে রোস্টন রেচের হাতে ক্যাচ তুলে দেন ৪৬ বল মোকাবেলা করে সেট হওয়া মুমিনুল। প্রথম সেশন শেষে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তোলে ৮৭ রান।

দ্বিতীয় সেশনে দারুণ জুটি গড়ে তোলেন মোহাম্মদ মিঠুন এবং সাদমান ইসলাম। এই জুটি থেকে আসে ৬৪ রান। দলীয় ১৫১ রানের মাথায় দেবেন্দ্র বিশুর বলে বোল্ড হন ২৯ রান করা মিঠুন। দলীয় ১৬১ রানের মাথায় ব্যক্তিগত ৭৬ রানে প্যাভিলিয়নে ফিরে যান অভিষিক্ত সাদমান ইসলাম। ১৯৯ বল মোকাবেলা করে ছয়টি বাউন্ডারিতে এই ইনিংস সাজান বাঁহাতি ওপেনার। দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৭৫/৪।

প্রথম সেশনে সৌম্য সরকার, মুমিনুল হক বিদায় নিয়েছেন, দ্বিতীয় সেশনে বিদায় নেন মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম। তৃতীয় সেশন শুরুর কিছুটা সময় পর বিদায় নেন মুশফিক। দলীয় ১৯০ রানের মাথায় বাংলাদেশ পঞ্চম উিইকেট হারায়। লুইসের বলে বোল্ড হওয়ার আগে মুশফিকের ব্যাট থেকে আসে মাত্র ১৪ রান। এরপর টাইগারদের অধিনায়ক সাকিব-আল-হাসান তুলে নেন ক্যারিয়ারের ২৪তম ফিফটি। দলীয় ২৫৯ রান নিয়ে প্রথম দিনের ইনিংস শেষ করে টাইগাররা। মাঠে অপরাজিত আছেন সাকিব ৫৫ এবং মাহমুদুল্লাহ ৩১ রান নিয়ে।

বাংলাদেশ দল : সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন,লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : কিয়েরন পাওয়েল, ক্রেইগ ব্র্যাথওয়েট,শাই হোপ, শিমরন হেটমেয়ার, সুনীল আমব্রিস, রস্টোন চেজ, শন ডারউইচ, বেদেন্দ্র বিশু, কেমার রোচ, জেরোমি ওয়ারিক্যান ও শ্যামরন লুইস।

খেলাটি সরাসরি দেখুন….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here