ড্রোনের পাইলট আটক, এখনো বন্ধ গেটউইক বিমানবন্দর

0
188

লন্ডনের গেটউইক বিমানবন্দরে আকস্মিক ড্রোন রহস্য এখনো উদঘাটন হয়নি। ড্রোনের একজন পাইলট আটক হলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম এই বিমানবন্দরটি এখনো বন্ধ রয়েছে। ইতোমধ্যেই শতাধিক ফ্লাইট ক্ষতিগ্রস্ত হয়েছে এবং লক্ষাধিক যাত্রী ভোগান্তির শিকার হয়েছেন। সিএনএন

স্থানীয় পুলিশ বৃহস্পতিবার জানায়, নিরাপত্তা কর্মীরা চাইলেই ড্রোনগুলো গুলি করে ভূপাতিত করতে পারতো কিন্তু তাতে আতঙ্ক আরো বাড়তো। তাই পুলিশ তা করেনি। তবে ঘটনাটি ইচ্ছাকৃতভাবেই ঘটনানো হয়েছে বলে আটককৃত পাইলটের প্রদত্ত তথ্যের ভিত্তিতে জানানো হয়েছে।

যে সকল যাত্রীরা বৃহস্পতিবার সন্ধা থেকে শুক্রবার পর্যন্ত যাত্রার পরিকল্পনায় রয়েছেন তাদের নির্দিষ্ট এয়ারলাইন থেকে পাঠানো বার্তা অনুসরণ করতে বলা হয়েছে। যতক্ষণ না তাদের অনুমতি দেয়া হয় ততক্ষণ তাদের গেটউইক বিমানবন্দরে প্রবেশের ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

‘আমরা দ্বিতীয়বার বিমানবন্দরটি চালু করতে গেলে আবারো ড্রোন চোখে পড়ে কিন্তু এখন আর ড্রোন দেখা যাচ্ছে না। তবে এর চালকদের ধরার আপ্রাণ প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বড় দিনের ছুটির মাত্র কয়েকদিন আগে গেটউইক বিমানবন্দরের এই অচলাবস্থার পেছনে যারা রয়েছে আমরা তাদের ধরতে খুব কাছাকাছি পৌঁছে গেছি’ বলে জানিয়েছেন সাসেক্স পুলিশের তত্ত্বাবধায়ক জাস্টিন বার্তেনশো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here