ড. কামালের ওপর হামলার প্রতিবেদন ৩দিনের মধ্যে দিতে আইজিপিকে সিইসির নির্দেশ

0
174

রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের গাড়িবহরে ওপর হামলার ঘটনায় তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে পুলিশ মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সোমবার ইসি সচিবালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি আইজিপির কাছে পাঠানো হয়েছে। ইসির যুগ্ম সচিব আবুল কাশেম স্বাক্ষরিত এই চিঠিতে উল্লেখ করা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে আগামী তিন দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

এর আগে গত শনিবার সিইসি বলেন, ‘ড. কামালের বিষয়টি দুঃখজনক। তিনি একজন সিনিয়র সিটিজেন এবং প্রখ্যাত লোক। এটি কাম্য নয়। তার ওপর হামলার ঘটনায় ফৌজদারি অপরাধ হয়েছে। যেভাবে ব্যবস্থা হয়, সেটা হবে। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তারাও (ঐক্যফ্রন্ট) একটি আবেদন করেছে। আমরা নির্বাচনী তদন্ত কমিটির কাছে বিষয়টি পাঠাব। তারা যেভাবে রিপোর্ট দেবে, সেভাবে ব্যবস্থা নেব।’

ওইদিন দুপুরে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট। জোটের পক্ষ থেকে বিএনপির যুগ্ম-মহাসিচব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসি সচিব হেলালুদ্দীন আহমদের কাছে এ সংক্রান্ত লিখিত দাবি জানায়।

পরে মোয়াজ্জেম হোসেন সাংবাদিকদের বলেন, ড. কামাল হোসেনের ওপর হামলার বিষয়ে ইসি সচিব বলেছেন, উনারা নাকি অবহিতই না। এটা খুব আশ্চর্য লাগে আমাদের কাছে। খুব কষ্ট লাগে। এটা আমাদের কাছে খুব বিস্ময়কর লাগে। এটা কীভাবে সম্ভব।

প্রসঙ্গত, ১৪ ডিসেম্বর সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে বের হওয়ার পথে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয়। তিনি অক্ষত ফিরলেও তার এবং জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের গাড়িসহ ঐক্যফ্রন্টের নেতাদের ৭-৮ গাড়ি ভাঙচুর হয়। আহত হন ২৫ থেকে ৩০ জন কর্মী-সমর্থক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here