ঢাকার অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৭ অগাস্ট

0
84

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানার অস্ত্র আইনের মামলায় আগামী ২৭ অগাস্ট অভিযোগ গঠনের দিন রেখেছে আদালত।

ঢাকার এক নম্বর বিশেষ ট্রাব্যুনালের (মহানগর দায়রা জজ) বিচারক কে এম ইমরুল কায়েশ বুধবার এই মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এই দিন ঠিক করেন বলে রাষ্ট্রপক্ষের আইজীবী তাপস পাল জানিয়েছেন।  

এদিন সাহেদকে আদালতে হাজির করা হয়।

আইনজীবী তাপস বলেন, গত ১৩ অগাস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াত মামলার অভিযোগপত্রটিতে ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করেন এবং মামলার নথি বিচারের জন্য এক নম্বর বিশেষ ট্রাইব্যুনালে পাঠিয়ে দেন।

গত ৩০ জুলাই ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার কাছে মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. সাইরুল ইসলাম। অভিযোগপত্রে রাষ্ট্রপক্ষে ১৪ জনকে সাক্ষী করা হয়েছে।

অস্ত্র আইনের ১৯ (এ) ধারার এই মামলায় দোষী সাব্যস্ত হলে সবোর্চ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রয়েছে।

সাহেদকে গ্রেপ্তারের পর মামলা তদন্তের দায়িত্ব পেয়েছিল মহানগর গোয়েন্দা পুলিশ। সে সময় সাহেদকে নিয়ে অভিযানে গিয়ে অস্ত্র উদ্ধার করা হয়।

রিজেন্ট হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় গোয়েন্দা পুলিশের রিমান্ডে থাকার সময় ১৮ জুলাই রাতে সাহেদকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে তার ব্যবহারের গাড়ি থেকে গুলিসহ একটি পিস্তল এবং কিছু মাদক জব্দ করা হয়।

এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় অস্ত্র আইনে মামলা করা হয়।

এই মামলায় অস্ত্র উদ্ধারের ঘটনার প্রত্যক্ষ সাক্ষী দুইজন ১৬৪ ধারায় জবাববন্দি দিয়েছেন বলেও জানান বাতেন। বিডিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here