ঢাকার বস্তিবাসীকে গ্রামে পাঠিয়ে খাবারের ব্যবস্থা করা হবে : প্রধানমন্ত্রী

0
19

মুজিববর্ষ উপলক্ষে ১৬০টি গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি এবং নগদ তিন হাজার করে টাকা হস্তান্তর করা হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সচিবগণ গৃহহীন এসব পরিবারের হাতে চাবি ও নগদ টাকা তুলে দেন। এসময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে সচিবগণের নেয়া এমন মহতী উদ্যোগকে স্বাগত জানান। ডিবিসি ও সময় টিভি

প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের পর দেশ চলে গিয়েছিল খুনিদের দখলে। তখন দুঃখ দুর্দশা শুরু হয়েছিলো জনগণের। ঢাকার বস্তিবাসীদের নিজেদের যার যার গ্রামে পাঠিয়ে দিয়ে খাবার দাবারের ব্যবস্থা করা হবে। সকলকে সুন্দরভাবে বাঁচার সুযোগ করে দেবে সরকার। খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে দেশের কোন জমি অনাবাদি রাখা যাবেনা। আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার ব্যবস্থা করে দেয়া হবে। করোনাকালে গ্রাম পর্যায়ে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এসময় গরীব দুঃখি মানুষের দিকে খেয়াল রাখতে সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই মিলেমিশে কাজ করলে বাংলাদেশে কোন দরিদ্র থাকবে না এবং বেশ দ্রুত এগিয়ে যাবে দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here