ঢাকার মাঠে ভারত-পাকিস্তান ফুটবল লড়াই শুরু(সরাসরি)

0
180

ভারত ও পাকিস্তানের মধ্যে ঢাকার মাঠে শুরু হয়েছে ফুটবল লড়াই। সন্ধ্যা সাড়ে ৭টায় খেলা শুরু হয়।

উপমহাদেশের ক্রীড়াপ্রেমীরা ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট, ফুটবল আর হকি নিয়ে লড়াই দেখে অভ্যস্ত। উভয় দলের মধ্যে ফুটবল যুদ্ধ হয়েছে খুব কমই। এবার দুই দলের (ভারত-পাকিস্তান) ফুটবল দ্বৈরথ উপভোগ করবেন উপ-মহাদেশের ক্রীড়াপ্রেমীরা। ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা। বাংলাদেশেও এই দুটি দেশের সমর্থক সমানে সমান।

সাফ চ্যাম্পিয়নশিপের দ্বাদশ আসরে ভারত খেলেছে ‘বি’ গ্রুপে। আর পাকিস্তান ‘এ’ গ্রুপে। ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। আর ‘এ’ গ্রুপ থেকে রানার্স-আপ হয়ে ১৩ বছর পর সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। ফলে সেমিফাইনালে দেখা হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির।

স্বাগতিক বাংলাদেশ দুর্ভাগ্যজনকভাবে সাফের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। বাংলাদেশ না থাকায় সাফের বাকি ম্যাচের প্রতি ফুটবলপ্রেমীদের আগ্রহ কমে গেছে। তবে ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচ দেখতে আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে উল্লেখযোগ্য সংখ্যক দর্শক আসতে পারে বলেই প্রত্যাশা করছেন আয়োজকরা।

সাফের সবচেয়ে সফল দল ভারত। তারা এ পর্যন্ত সর্বোচ্চ ১২ আসরে অংশ নিয়ে ৭ বার শিরোপা জিতেছে। সাফের বর্তমান চ্যাম্পিয়নও তারা। তবে সাফের দ্বাদশ আসরে মূল জাতীয় দল পাঠায়নি ভারত। তারা পাঠিয়েছে অনূর্ধ্ব-২৩ দল। তাদের নিয়েই সেমিফাইনালে উঠেছে ভারত।

অন্যদিকে ফিফার তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাফে অংশ নিয়েছে পাকিস্তান। এই টুর্নামেন্টে খেলার মধ্য দিয়ে তিন বছর পর পাকিস্তান ফুটবল দল আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে নিজেদের জানান দিয়েছে তারা। পরের ম্যাচে বাংলাদেশের কাছে হারলেও শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিয়ে ১৩ বছর পর সাফের সেমিফাইনাল নিশ্চিত করেছে।

পাকিস্তান দলের বেশ কিছু খেলোয়াড় ইউরোপিয়ান লিগে খেলে এসেছে। তাদের ফিটনেসও বেশ ভালো। তার সঙ্গে বাড়তি সুবিধা হিসেবে যুক্ত হয়েছে পাকিস্তানের খেলোয়াড়দের উচ্চতা। সব মিলিয়ে ভারতের অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে পাকিস্তান দল যে লড়াই করবে সেটা অনুমেয়। ঢাকায় দারুণ একটি ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

WATCH India vs Pakistan MATCH HD LIVE NOW – Saff Suzuki 2018 LIVE 2018

Pakistan vs IndiaFull Access Streaming HD : https://bit.ly/2NamJuE#সাফ_ফুটবল #SAFF_Championship_Live#বাংলাদেশ#Bangladesh #ফুটবল#football#বাফুফে#আমরাই_বাংলাদেশ#Aamrai_Bangladesh

Posted by Saff Suzuki 2018 Live Streaming on Wednesday, September 12, 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here