ঢাকায় তীব্র যানজট

0
45

রাজধানীতে বেশ কয়েকটি সড়ক বন্ধ থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন।

রোববার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উদযাপন উপলক্ষে ভোর থেকেই রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে বনানী, হাতিলঝিল ও গুলশানের কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ রাখায় যানজটের সৃষ্টি হয়েছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়, সপ্তাহের প্রথম দিন আজ (রোববার) বলে সব এলাকার সড়কেই একটু যানবাহনের চাপ বেশি থাকে। তাই রাজধানীর বিভিন্ন সড়কেই কিছুটা যানজট দেখা যায়। হাতিরঝিলে অনুষ্ঠিত ম্যারাথন শুরু হয়েছে ভোরে। এর সঙ্গে আজকের যানজটের কোনো সম্পর্ক নেই।

সরেজমিন দেখা যায়, বনানী থেকে মহাখালী, সাতরাস্তা, মগবাজার, শাহবাগ থেকে ফার্মগেট, গুলিস্তান, মতিঝিল ও পল্টন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যাত্রীরা গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য ঘণ্টার পর ঘণ্টা বাসে বসে আছেন।  

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রশীদ বলেন, বেলা একটা পর্যন্ত হাতিরঝিল দিয়ে যান চলাচল বন্ধ থাকায় অন্যান্য সড়কে কিছুটা চাপ পড়ে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।

ডিএমপির ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার মো. আব্দুর রাজ্জাক  বলেন, রাজধানীর বিভিন্ন সড়কের সংস্কার কাজ চলছে।  তারা ছাড়া সপ্তাহের প্রথম দিন হওয়ায় সড়কগুলোতে যানবাহনের চাপ অন্যান্য দিনের তুলনায় একটু বেশি। তাই সড়কে আজ কিছুটা যানজট তৈরি হয়েছে। সূত্র: আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here