ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৯.২ শতাংশ ফেল

0
191

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮ শতাংশ। এতে ফেল করেছেন ৮৯ দশমিক ২ শতাংশ পরীক্ষার্থী। পাসকৃত পরীক্ষার্থীর সংখ্যা দুই হাজার ৮৫০ জন। ফেল করেছেন ২৩ হাজার ২ জন।

সোমবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৬ হাজার ৯৬০ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন এক হাজার ৫ জন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৮ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহের পর তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে জমা দিতে হবে।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এ ছাড়া আবেদনকারীরা যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন। পাসকৃত (মেধাক্রম ১ থেকে ১২৭৫) ছাত্রছাত্রীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এ ছাড়া ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিশে দেয়া আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here