ঢাবি ‘ঘ’ ইউনিটের পাস করা শিক্ষার্থীদের ফের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

0
241

নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের ফের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরীক্ষার আগেই উত্তরসহ প্রশ্ন পায় এক শিক্ষার্থী।

গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবার পর পরই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। তারপরই মাঠে নামে চ্যানেল টোয়েন্টিফোরের অনুসন্ধানী দল। সাড়ে তিন লাখ টাকায় পরীক্ষা শুরু কমপক্ষে ৪৫ মিনিট আগে উত্তরসহ প্রশ্ন পাওয়ার প্রমাণ পাওয়া যায়।

এই সংবাদ প্রচারের পর নানা মহলে সমালোচনা শুরু হয়। সমালোচনার মধ্যেই বিতর্কিত এই পরীক্ষার ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সংক্ষুব্ধ হয়ে ওঠেন সচেতন শিক্ষার্থীরা। ফল বাতিলের দাবিতে অনশন, মানববন্ধন, স্মারকলিপি প্রদান সহ নানা কর্মসূচী পালন করে আসছিলের তারা।

আলোচনা-সমালোচনার মুখে আজ এক জরুরি বৈঠকে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন এমন সাড়ে আঠার হাজার শিক্ষার্থীর পুনরায় পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত কয়েক বছর ধরে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনা ঘটছে।  অভিযুক্তদের উপযুক্ত শাস্তি না দেয়ায় প্রশ্নফাঁসের চক্র থেকে বের হতে পারছে না কর্তৃপক্ষ। এমন দাবি ছাত্রলীগের এই নেতার। চ্যানেল 24

বিস্তারিত ভিডিওতে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here