তখন তিনি ‘শিশু কাপুর’!

0
154

১০ বছর আগে নাকি শিশু ছিলেন শক্তি কাপুর। তনুশ্রী দত্ত আর নানা পাটেকারের ঘটনা প্রসঙ্গে মতামত জানতে চাইলে সে কথাই বলেছেন বলিউডের এই প্রবীণ অভিনেতা। তনুশ্রীর পক্ষে যখন প্রায় পুরো বলিউড, তখন এই অভিনেতার কৌতুকপূর্ণ মন্তব্যে বিস্মিত হয়েছেন সবাই।

১০ বছর আগে ঘটে যাওয়া যৌন হয়রানির ঘটনাটি বলিউডকে রীতিমতো বিব্রত করে ছেড়েছে। নানা পাটেকারের মতো অভিনয়শিল্পীর বিরুদ্ধে তনুশ্রী দত্তের অভিযোগ অনেককে দ্বিধায় ফেলে দিয়েছে। তবে বেশির ভাগ তারকাকে দেখা যাচ্ছে, তাঁরা অবস্থান নিয়েছেন তনুশ্রীর পক্ষে। এমনকি নারী ও শিশুকল্যাণমন্ত্রী মানেকা গান্ধী থেকে শুরু করে খোদ অভিনয়শিল্পীদের সংগঠন সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন (চিন্তা) যেখানে জেগে উঠেছে, সে বিষয় নিয়ে রীতিমতো কৌতুক করে ছাড়লেন অভিনেতা শক্তি কাপুর। বিষয়টি নিয়ে তাঁর মতামত জানতে চাইলে তিনি বলেন, ‘আমি তো যুক্তরাষ্ট্র থেকে ফিরলাম। কিচ্ছু জানি না। আমি কিছু বললে ভুল হবে। কী হয়েছে বলুন তো?’ এরপর একজন সাংবাদিক তাঁকে পুরো ঘটনার বর্ণনা দেন। শুনে শক্তি কাপুর বলেন, ‘১০ বছর আগে কী ঘটেছে জানি না। তখন তো আমি শিশু ছিলাম।’

জানা গেছে, শক্তি কাপুরের বয়স এখন ৬৬ বছর। যৌন হয়রানির ব্যাপারে তাঁর বিরুদ্ধেও অনেক আগে থেকেই অভিযোগ রয়েছে।

ইতিমধ্যে তনুশ্রী দত্তের হয়ে এ নিয়ে সরব হয়েছেন অনেক তারকা। তাঁদের মধ্যে রয়েছেন আশা ভোসলে, রাভিনা টেন্ডন, ফারহান আখতার, টুইঙ্কল খান্না, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর, পরিণীতি চোপড়া, রিচা চাড্ডা, স্বরা ভাস্কর প্রমুখ। ঘটনাটি নিয়ে কেউ করছেন প্রতিবাদ আবার কেউ সমবেদনা জানাচ্ছেন ভুক্তভোগীকে।

তনুশ্রীর অভিযোগ ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিংয়ের সময় বাজেভাবে তনুশ্রীর শরীরে হাত দেন নানা পাটেকার। ঘটনার প্রতিবাদ করায় ছবির প্রযোজক ও পরিচালক কেউই তখন পাত্তা দেননি। এমনকি আনুষ্ঠানিকভাবে সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের (চিন্তা) কাছে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। বরং তাঁর ওপর হামলা চালিয়েছিল অজ্ঞাত একদল লোক। সম্প্রতি এ বিষয়ে মুখ খোলেন তনুশ্রী, যখন বিশ্বব্যাপী যৌন হয়রানির ঘটনাগুলি প্রকাশ করতে শুরু করেছেন নারীরা।

‘হাউসফুল ফোর’ ছবির শুটিংয়ে ব্যস্ত নানা পাটেকার ইতিমধ্যে আইনি নোটিশ পাঠিয়েছেন তনুশ্রী দত্তকে। আশা করা যাচ্ছে শিগগির গণমাধ্যমকে এই যৌন হয়রানির বিষয়ে নিজের অবস্থানের কথা জানাবেন অভিনেতা নানা পাটেকার। ডেকান ক্রনিকল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here