তনুশ্রীকে যৌন হেনস্তায় ১০ বছর পরে নানা পাটেকারের নাম

0
154

ত বছরের শেষের দিকে হলিউডের অস্কারজয়ী প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে বেশ কয়েকজন অভিনেত্রী যৌন হেনস্তার অভিযোগ তোলেন। তাদের মুখে হেনস্তার কথা শুনে সাহসী হয়ে ওঠেন আরো অনেকে। এরপর মিটু

হ্যাশট্যাগে দুনিয়াজুড়ে নারীরা তাদের যৌন হেনস্তার কথা জানাতে শুরু করেন।

ভারতের অনেক অভিনয়শিল্পীও সিনেমা জগতে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা ঘটনা তুলে ধরছেন। এবার এ বিষয়ে মুখ খুললেন ‘আশিক বানায়া আপনে’ খ্যাত বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত।

১০ বছর আগে ২০০৮ সালে ভারতের একজন অভিনেতার মাধ্যমে এমন অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন বলে অভিযোগ তার। তখন ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের শুটিং করছিলেন তারা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তনুশ্রী অকপটে জানান অভিযুক্ত ওই ব্যক্তির নাম নানা পাটেকার। তনুশ্রীর অভিযোগ, নানা পাটেকার তাকে পেছন দিক থেকে জড়িয়ে ধরেছিলেন। এরপর সামনে নিয়ে নৃত্য পরিচালককে সরিয়ে তাকে দেখাচ্ছিলেন, কীভাবে নাচতে হয়। এমনকি তার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। যদিও চুক্তি অনুযায়ী সেটি ছিল তনুশ্রীর একক গানের দৃশ্য।

ঘটনাটি তনুশ্রীর কাছে ছিল ভীষণ অস্বস্তিকর। এ কারণে শেষমেশ ছবিটি থেকে বেরিয়ে আসেন তিনি। এখনও সেদিনের কথা তাকে মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে। পরে রাখি সাওয়ান্তের সঙ্গে সে গানে অংশ নেন নানা পাটেকার।

এরপর থেকে বলিউডের প্রতি হতাশা জন্ম নেয় তনুশ্রীর মনে। তার অভিযোগ, হিন্দি চলচ্চিত্র শিল্পে যৌন হয়রানির সব পদ্ধতি বিদ্যমান! বলিউডের প্রচারণার জন্য মুখিয়ে থাকা ও ভণ্ডামির নিন্দা জানান তিনি। কারণ তাকে যৌন নির্যাতনের পরও অভিযুক্ত অভিনেতা এখনও বহাল তবিয়তে কাজ করে যাচ্ছেন।

– চ্যানেল আই

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here