তবে কি বন্ধ হচ্ছে ‘সিআইডি’?

0
191

সনি টিভির জনপ্রিয় গোয়েন্দাধর্মী সিরিজ ‘সিআইডি’ চলছে গত ২১ বছর ধরে। দীর্ঘ সময়ে দেড় হাজার পর্বের ধারাবাহিকতায় তৈরী হয়েছে এর নিজস্ব দর্শক। তবে দর্শকদের জন্য খারাপ সংবাদ হলো আপাতত বন্ধ হচ্ছে এই টিভি সিরিয়াল। এমনই সংবাদ ভারতীয় সংবাদ সংস্থা আইএনএনএস-এর। 

১৯৯৭ সাল থেকে শুরু হওয়া এই টিভি সিরিয়ালটি আগামী ২৭ অক্টোবর সনি টিভিতে শেষ পর্ব প্রচারিত করবে। তবে চিরকালের জন্য বন্ধ হচ্ছে না এই সিরিয়ালটি। প্রযোজকের ভাষ্যমতে তিনমাসের বিরতি দিয়ে পুনরায় নতুন চেহারায় আসবে সিআইডি।

ভারতের বার্তা সংস্থা টাইমস অব ইন্ডিয়া ‘সিআইডি’র জনপ্রিয় কয়েকটি সংলাপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এগুলো হলো, ‘দয়া, দরজা তোড় দো’, ‘আখির লাশ গ্যায়ে কাহা’, ‘দয়া, গুলি সিনে মে লাগি হ্যায় মতলব কিসি নে সামনে সে গুলি চালায়ি হ্যায়’, ‘কুছ তো গড়বড় হ্যায় দয়া’, ‘দয়া, পাতা লাগাও, কোই না কোই সুরাগ তো জরুর মিলেগা’ প্রভৃতি।

দুই দশকেরও বেশি সময় ধরে একের পর এক খুনের রহস্য উন্মোচন করে দর্শকদের মন কেড়েছে ‘সিআইডি’। এতে মূল তিনটি চরিত্রে অভিনয় করেছেন শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান), আদিত্য শ্রীবাস্তব (সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ) ও দয়ানন্দ শেঠি (সিনিয়র ইন্সপেক্টর দয়া)।

আনুষ্ঠানিক ঘোষণায় ওপরের তথ্যগুলো জানিয়েছে সনি টিভি কর্তৃপক্ষ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে ‘সিআইডি’র একটি সূত্রের দাবি, ‌‘সিআইডি’ বন্ধ হচ্ছে না। সৃজনশীল কারণে নির্মাতা ও চ্যানেল যৌথ সম্মতিতে স্বল্প সময়ের বিরতিতে যাচ্ছে। তাদের মনে হচ্ছে, অনুষ্ঠানটি ঢেলে সাজানো দরকার।

এদিকে মুম্বাই মিররকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা দয়ানন্দ শেঠি বলেন, ‘আমরা শুটিং করছিলাম। হঠাৎ প্রযোজক (বিপি সিং) জানালেন, চ্যানেল থেকে অনির্দিষ্টকালের জন্য শুটিং বন্ধ রাখতে বলা হয়েছে। এটা আমাদের জন্য হতাশার খবর।

‘সিআইডি’ বন্ধ হয়ে যাওয়ার খবরে টুইটারে ভক্তরা হতাশা প্রকাশ করছেন। তাদের মন্তব্য, এই সিরিজ কয়েক প্রজন্মের বেড়ে ওঠার অংশ। এভাবে বন্ধ না করার জন্য তারা চ্যানেলকে অনুরোধ করেছেন। ‘সেভ সিআইডি’ ও ‘ডোন্ট এন্ড সিআইডি’ হ্যাশট্যাগ জুড়ে দিচ্ছেন অনেকে।  সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here