তাবলিগের সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ২৫ হাজার

0
170

টঙ্গির ইজতেমা ময়দানে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষে নিহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। রবিবার ২ ডিসেম্বর রাতে এ মামলা দায়ের করা হয়। তবে কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। পুলিশ বলছে, প্রতিপক্ষের হামলায় নিহত ইসমাইল মণ্ডলের পরিবারও মামলার প্রস্তুতি নিচ্ছে।

এ মামলায় ২০-২৫ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিন ‘তাবলিগি সাথী, আলেম-উলামা ও মাদ্রাসার ছাত্রদের ওপর নৃশংস হামলার প্রতিবাদ’ জানিয়েছে দেওবন্দ মাদ্রাসার অনুসারী, কওমিপন্থী আলেম ও মাওলানা সাদবিরোধীরা। সংবাদ সম্মেলন করে তারা সাদপন্থী ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দিন নাসিমকে ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়াসহ ৬ দফা দাবি জানিয়েছেন।

এ ছাড়া আজ সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়ার ঘোষণাও দিয়েছেন তারা। সাদবিরোধীরা এদিন পল্টনের কয়েকটি রাস্তা অবরোধ করে স্লোগানও দেন। আর সংবাদ সম্মেলন শেষে কওমিপন্থী আলেমরা বায়তুল মোকাররম মসজিদের গেটে যান।

সেখানে আগে থেকেই অবস্থান নেয়া ব্যক্তিদের সামনে কর্মসূচি ঘোষণা দেয়া হয়। সংঘর্ষের পর শনিবারই ইজতেমা ময়দানের নিয়ন্ত্রণ নেয় পুলিশ। রোববার সেখানে গিয়ে দেখা গেছে, ময়দানের চারপাশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here