তারা মুক্তি চাননি, খালেদা জিয়ার জামিন চেয়েছেন: কাদের

0
204

খালেদা জিয়ার জামিন চেয়েছেন। তারা মুক্তি এইভাবে চাননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংলাপ শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন। এছাড়া আপনারাই প্যারোল বানিয়েছেন। তারা কিন্তু এ কথা বলেননি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা বলেছি, এই মামলাটি যারা করেছে, সেই তত্ত্বাবধায়ক সরকারের আমলে মামলা করেছে। ২০০৭ সালের মামলা। এবং দেখতে দেখতে ১১ বছর পার হয়ে গেছে। এই মামলা আগেই নিষ্পত্তি করা যেত। কিন্তু তারা এইভাবে আগ্রহী ছিলেন না, বা তারা সিরিয়াস ছিলেন না। যে কারণে এই মামলা প্রলম্বিত হয়েছে রায় দিতে। আদালত তাকে দণ্ড দিয়েছে, তারা আদালতের কাছে জামিন চাইতে পারেন। আদালত তাকে জামিন দিলে আমাদের আপত্তি নেই।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শেষ হয়। বুধবার (৭ নভেম্বর) বেলা ২টার দিকে এ সংলাপ শেষ হয়।

সকাল সাড়ে ১১টার দিকে সংলাপে অংশ নিতে গণভবনে প্রবেশ করে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দল। সংলাপে অংশ নিচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের ১১ নেতা। মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে ওই ১১ নেতার নাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে পাঠায় ঐক্যফ্রন্ট।

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধিদল এ সংলাপে অংশ নিচ্ছে। তারা হলেন- আ স ম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মোস্তাফা মোহসীন মন্টু, সুব্রত চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, এসএম আকরাম, আব্দুল মালেক রতন ও সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদ।

ছোট পরিসরে সংলাপের জন্য গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেয় ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতি কার্যালয়ে তা পৌঁছে দেন ঐক্যফ্রন্ট নেতা আ আ ম শফিক উল্লাহ ও জগলুল হায়দার আফ্রিক।

এর আগে গত শনিবার রাতে মতিঝিলে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে স্বল্প পরিসরে সংলাপ চেয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১ নভেম্বর শেখ হাসিনা নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের ২৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল গণভবনে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন ২০ সদস্য বিশিষ্ট জাতীয় ঐক্যফ্রন্ট প্রতিনিধিদলের সাথে সংলাপে বসে। সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here