তিন জেলায় ৩ জনের মৃত্যু, সন্দেহ করোনাভাইরাস

0
115

 নভেল করোনা ভাইরাস সন্দেহে ২৪ ঘন্টায় তিন জেলায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জেলাগুলো হলো বরিশাল, নওগাঁ ও খুলনা।

বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যু হয়েছে। রোববার (২৯ মার্চ) সকালে তার মৃত্যু হয়। তার বাড়ি পটুয়াখালী জেলার সদর উপজেলার গোহানগাছিয়া গ্রামে।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বাংলানিউজকে জানান, পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার বিকেল ৫ টা ৫০ মিনিটে এ রোগীকে স্বজনরা শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এরপর তাকে প্রথমে হাসপাতালের মেডিসিন ইউনিটে রাখা হয়। পরে সেখান থেকে শনিবার রাতেই করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হলে সকাল ৭ টা ২০ মিনিটে তার মৃত্যু হয়।

তিনি জানান, আমাদের এখানে করোনা ভাইরাস শনাক্তকরণ কোনো কিট নেই। তবুও রোগীর লক্ষণ দেখে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রোগীর মৃত্যুর পর বিষয়টি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তিকে সমাহিত করার ব্যবস্থা করা হবে বলেও জানান শেবাচিম হাসপাতালের পরিচালক বাকির।

নওগাঁ :  নওগাঁর রানীনগরে ঢাকা থেকে আসা এক যুবক জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে মারা গেছেন। পরিবারের অভিযোগ করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসা না পেয়ে মারা গেছেন তিনি। শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রাতেই তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। রোববার সকাল থেকে দাফনের প্রক্রিয়া চলছে। তবে ওই যুবক করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে গ্রামবাসী ও ইউপি মেম্বার প্রথমে তাকে গ্রামেই প্রবেশ করতে দেননি।

খুলনা : এছাড়া খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের (খুমেক) আইসোলেশনে থাকা যক্ষ্মা রোগী সুলতান শেখ (৭০) মারা গেছেন। রোববার (২৯ মার্চ) সকাল সোয়া ৯টার দিকে তিনি মারা যান। মৃত সুলতান শেখ লড়াইলের কা‌লিয়া উপজেলার পুরু‌লিয়ার গফুর শেখের ছেলে।

খুমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পয়েন্ট ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, সুলতান করোনা ইউনিটে ভর্তি ছিলেন। তবে তিনি যক্ষ্মা রোগী। জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে তার নমুনা পরীক্ষার প্রয়োজন নেই। সে কারণে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়েছে। নিউজ২৪ ও বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here