তীব্র সমালোচনার মুখে ওকলাহামার নির্বাচনী জনসভা একদিন পেছালেন ট্রাম্প

0
62

যুক্তরাষ্ট্রের ইতিহাসে নৃশংসতম বর্ণবাদী হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছিলো ওকলাহামার তুলসায়। সেটির বার্ষিকিতেই শহরটিতে নির্বাচনী সভা করতে চাওয়ায় প্রচণ্ড সমালোচিত হচ্ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। দ্য গাডিয়ান, সিএনএন, ফক্স

১৮৬৩ সালের ১৯ জুনই দাসপ্রথা বিলুপ্ত হয়েছিলো মার্কিন যুক্তরাষ্ট্রে। সেদিন টেক্সাসে এক জেনারেল পড়ে শোনান এ সংক্রান্ত আব্রাহাম লিঙ্কনের নির্দেশনা। এরপরই শেতাঙ্গ অধ্যুষিত তুলসায় শুরু হয় গণহত্যা।

এক বিবৃতিতে জানানো হয়েছে, কৃষ্ণাঙ্গ নেতাদের অনুরোধের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্যই ট্রাম্প তার সমাবেশের দিন একদিন পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন। এটি অনুষ্ঠিত হবে ২০ জুন।

এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, বেশ কিছু আফ্রিকান আমেরিকান বন্ধু ও সমর্থক আমাকে অনুরোধ করেছিলেন সভাটি পিছিয়ে দিতে। কারণ এটি ছুটির দিন। সকলের জন্যই এই দিনটির গুরুত্ব রয়েছে।

ট্রাম্প জানান, তিনিও বেশিরভাগক্ষেত্রেই চোকহোল্ড নিষিদ্ধ করা সমর্থন করেন। কিন্তু অনেকক্ষেত্রে এটি করা ছাড়া কোনও উপায়ও থাকে না। চলমান বর্ণবাদ বিরোধী বিক্ষোভকেও এ ধরণের পরিস্থিতি বলে মনে করেন তিনি।

ফক্স নিউজকে ট্রাম্প বলেন, অনেক ভালো মানুষও বিক্ষোভ করছেন। কিন্তু এখানে খারাপ লোকেরও অভাব নেই। এসবক্ষেত্রে চোকহোল্ডের কোনও বিকল্প থাকে না। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here