থাই এয়ারওয়েজের উড়োজাহাজের চাকা ফেটে দুই ঘণ্টা উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ

0
363

মঙ্গলবার দুপুরে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণের সময় পেছনের একটি চাকা ফেটে যায়। টিজি ৩২১ নম্বর ফ্লাইটটিতে ১৯৮ জন যাত্রী ছিলেন। ছবি: সংগৃহীতমঙ্গলবার দুপুরে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণের সময় পেছনের একটি চাকা ফেটে যায়। টিজি ৩২১ নম্বর ফ্লাইটটিতে ১৯৮ জন যাত্রী ছিলেন। ছবি: সংগৃহীতহজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজের চাকা ফেটে যাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আজ মঙ্গলবার প্রায় সোয়া দুই ঘণ্টা বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ ছিল। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর বেলা পৌনে তিনটার দিকে বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল শুরু হয়।

জানা গেছে, আজ দুপুর সোয়া ১২টার দিকে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছিল। টিজি ৩২১ নম্বর ফ্লাইটটিতে ১৯৮ জন যাত্রী ছিলেন। রানওয়েতে নামার পরপরই এর পেছনের ডান পাশের একটি চাকা ফেটে যায়। এ ঘটনার পরই উড়োজাহাজ চলাচল বন্ধ রাখা হয়। পরে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজ থেকে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপপরিচালক ও স্টেশন এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান প্রথম আলোকে বলেন, উড়োজাহাজটির চাকা ফেটে যাওয়ার পর দুপুর ১২টা ২২ মিনিটে উড়োজাহাজ চলাচল বন্ধ রাখা হয়। এরপর উড়োজাহাজটিকে রানওয়ে থেকে সরিয়ে নেওয়া হয়। সব কার্যক্রম শেষে বেলা ২টা ৩৩ মিনিট থেকে আবারও ফ্লাইট ওঠা-নামা শুরু হয়।

থাই এয়ারওয়েজের উড়োজাহাজটি জরুরি অবতরণ করেনি বলে জানান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক। তিনি প্রথম আলোকে বলেন, উড়োজাহাজটি শাহজালালের রানওয়েতে অবতরণের পর চাকা ফেটে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here