দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মামলা

0
188

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে অর্ধ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণের মামলা করেছেন গ্লোবাল টি-টুয়েন্টি লিগের এক ফ্র্যাঞ্চাইজির মালিক। প্রিটোরিয়া মাভারিক্সের মালিক হীরেন ভানু এই ক্ষতিপূরণ দাবি করেছেন।

গত বছরের নভেম্বরে গ্লোবাল টি-টুয়েন্টি লিগের প্রথম আসর আয়োজনের কথা ছিল। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এই টুর্নামেন্টটি বাতিল ঘোষণা করে। ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হন গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি মালিকরা। বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিকে কিছু ক্ষতিপূরণ দিয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তবে এই ক্ষতিপূরণে সন্তুষ্ট নন হীরেন ভানু।

‘আমরা যে প্রচেষ্টা চালিয়েছি তার জন্য আমরা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে যাচ্ছি। কিছু লোককে তাদের খরচ দেওয়া হয়েছিল এবং তারা এতে খুশি। আমি এতে খুশি নই। আমরা আমাদের সময় ও প্রচেষ্টার জন্য ক্ষতিপূরণ চাই।’

এদিকে, ২০১৮ সালের সেপ্টেম্বরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পরিচালকরা লিগটি নতুন ভাবে আয়োজনের পক্ষে ভোট দেন। সপ্তাহখানিক পরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড নতুন এক টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দেয়।

যা চলতি বছর মাঠে গড়ায় এমজানসি লিগ নামে। এই টুর্নামেন্ট আয়োজনের ফলে গ্লোবাল টি-টুয়েন্টি লিগের মালিকরা অসন্তুষ্ট হন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here