দক্ষিণ ভারতের ভাষা বুঝার জন্য মেথরপট্টি থেকে লোক ভাড়া করেন নির্মাতারা !

0
70

ঢাকায় নির্মিত হয় কোরিয়ান ছবির রিমেইক। তার সর্বশেষ প্রমাণ হলো মালেক আফসারী পরিচালিত পাসওয়ার্ড। এক সময় দক্ষিণ ভারতের ছবি এদেশের নির্মাতাদের কাছে যথেষ্ট জনপ্রিয় ছিল। দক্ষিণ ভারতের ছবির ভাষা না বুঝার কারণে মেথরপট্টি থেকে লোক ভাড়া এনেও অনুবাদ করিয়ে নেওয়া হয়েছে।

এখন প্রযুক্তির কারণে দক্ষিণ ভারতের ছবির দিকে তাকান না এদেশের নির্মাতারা। তাকান কোরিয়ার দিকে। এটা কি শুধু গল্প সংকটের কারণে? না, হিন্দি ছবি নকল করতে করতে এদেশের নির্মাতাদের নকল করাটা মজ্জাগত হয়ে গেছে। তারাই আবার বিভিন্ন আলোচনায় ঢাকায় নির্মিত পুরনো মৌলিক ছবিগুলোর প্রশংসা করেন।

যাহোক, বলিউডের নির্মাতাদের কাছেও দক্ষিণের ছবিগুলো আকর্ষণীয়। তারা দক্ষিণের ব্যবসা সফল ও আবেদনশীল ছবিগুলো রিমেইক করেন। বলা যায়, হিন্দি সিনেমার ব্যবসা সফল ছবির তালিকার অধিকাংশই কোনো না কোনো তামিল-তেলেগু সিনেমার রিমেইক। সর্বশেষ শহীদ কাপুরের জার্সি ছবি অবলম্বনে নির্মিত কবির সিং ছবিটি চারশ’ কোটিরও বেশি আয় করে হৈচৈ ফেলে দিয়েছে।

সম্প্রতি আরো কিছু সিনেমার রিমেইক হচ্ছে বলিউডে। রিমেইক হচ্ছে লক্ষ্মী বোম্ব ছবিটি। এই ছবিটি পরিচালনা করেছেন রাঘব লরেন্স। প্রযোজনা করেছেন সাবিনা খান ও তুষার কাপুর। চলচ্চিত্রটি ২০১১ সালের তামিল চলচ্চিত্র ‘কাঞ্চনা’র পুনঃনির্মাণ। চলচ্চিত্রটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার, কিয়ারা আদভানি ও আর. মাধবন। এটি ডিজিটাল প্লাটফর্মে সম্প্রতি মুক্তি পেয়েছে।

চলতি বছর মুক্তি পাওয়া তামিল ‘দ্য ফার্স্ট কেস’ ছবিটি রিমেইক করতে যাচ্ছে বলিউড। থ্রিলার ঘরানার এই ছবিটিতে বিশ্ব সেন অভিনীত চরিত্রে দেখা যাবে রাজকুমার রাওকে। সিনেমাটি পরিচালনা করবেন ডক্টর সায়লেশ কৈলানু। এভাবে রিমেইক হচ্ছে বিক্রম বেদা, কাইথি ছবিও। কাইথি হলো ২০১৯ সালের থ্রিলার ঘরানার তামিল সিনেমা। এ ছবি সবথেকে বেশি আলোচনায় আসে অসাধারণ অ্যাকশন দৃশ্যগুলোর জন্য। ছবিতে অভিনয়শিল্পীদের দুর্দান্ত অভিনয়ও চোখে লেগে থাকে। এখানে অভিনয় করবেন অজয় দেবগন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here