দল জিতলো স্পেনে, সমর্থক-পুলিশ সংঘর্ষ আর্জেন্টিনায়

0
158

দক্ষিণ আমেরিকার ফুটবলের যুদ্ধ নতুনভাবে বলার কোনো বিষয় না। কিন্তু ৫৮ বছরের ইতিহাসে এবারই প্রথম যখন দুই জায়ান্ট মুখোমুখি তখন তো সংঘর্ষ খুব সহজে থামার কথা না। হয়েছেও তাই। লাতিন আমেরিকান চ্যাম্পিয়ন্স লিগ কোপা লিবার্তোদরেস ফাইনালে ছিল বোকা জুনিয়র্স ও রিভারপ্লেট। নানান জটিলতায় ফাইনালের এক লেগ যখন দেশের বাইরে অনুষ্ঠিত হলো তাতেও সংঘর্ষ!

ফাইনালের দ্বিতীয় লেগ জিতে রিভারপ্লেট যখন শিরোপা উৎসব করছে, ঠিক তখনই তার সমর্থকদের সংঘর্ষ বেঁধেছে পুলিশের সঙ্গে। নিজ মহাদেশ থেকে ৬ হাজার মাইল দূরে মাদ্রিদে নিজেদের ক্লাবের সাফল্য উদযাপনে বুয়েন্স আইরেসের রাস্তায় নামে হাজারো সমর্থক। তারা উদযাপন করতে থাকে প্রিয় দলের সাফল্য।

কিন্তু সন্ধ্যার পর সমর্থকদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ছুঁড়ে ও লাঠিচার্জ করে পুলিশ। পুলিশের দিকে খালি বোতল ও অন্যান্য জিনিস ছুঁড়ে মারে সমর্থকরা। এরপরে সমর্থক-পুলিশ সংঘর্ষ বাধে। পরে পুলিশ কয়েকজন সমর্থককে গ্রেপ্তার করে।

গত রাতে বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারিয়ে চতুর্থবারের মতো লাতিন আমেরিকান চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিভারপ্লেট। টুর্নামেন্টের ৫৮ বছরের ইতিহাসে এই প্রথম ফাইনালে মুখোমুখি হয়েছিলো আর্জেন্টিনার দুই জায়ান্ট বোকা জুনিয়র্স ও রিভারপ্লেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here