দশম সংসদ নিয়ে টিআইবি’র রিপোর্টটি একপেশে ও উদ্দেশ্যমূলক, বললেন তথ্যমন্ত্রী

0
74

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দশম জাতীয় সংসদ কার্যক্রমের ওপরে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে রিপোর্ট প্রকাশ করেছে সেখানে অনেক তথ্য-উপাত্ত ভুল রয়েছে, রিপোর্টটি একপেশে ও উদ্দেশ্যমূলক। আজ তৃণমূল বিএনপি আয়োজিত জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, আমরা অতীতেও দেখেছি টিআইবি উদ্দেশ্যমূলক রিপোর্ট প্রকাশ করে। পদ্মা সেতু যখন শুরু হয়, তখন দুর্নীতি নিয়ে বিশ্বব্যাংক তদন্ত করছিল আর টিআইবি বিশ্বব্যাংকের এক ধাপ ওপরে একটি রিপোর্ট প্রকাশ করেছিল। অথচ বিশ্ব ব্যাংক যে অভিযোগ করেছিল সেটি সর্বজনীন মিথ্যা বানোয়াট তা কানাডার আদালতে প্রমাণিত হয়েছে।

হাছান মাহমুদ আরও বলেন, আমরা সমালোচনা চাই। সমালোচনা সঠিক কাজ করতে সহায়তা করে, কিন্তু আমরা একপেশে সমালোচনা চাই না। যার দ্বারা জাতি বিভ্রান্ত হবে। গণতন্ত্র ধূলিসাৎ হবে। আমি আশা করব, টিআইবি সঠিক তথ্য প্রকাশ করবে। তাদের ভুল তথ্য উপস্থাপনের জন্য জাতির কাছে ক্ষমা চাইবে।

তৃনমূল বিএনপির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির কো-চেয়ারম্যান জাহাঙ্গীর মাজমাদার, মহাসচিব ব্যারিস্টার আকবর আমিন বাবুল, বিএনএফ এর মহাসচিব হাবিবুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here